Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১০-২০১৯

মক্কায় অসুস্থ চার হাজিকে দেখতে গেলেন ধর্ম প্রতিমন্ত্রী

মক্কায় অসুস্থ চার হাজিকে দেখতে গেলেন ধর্ম প্রতিমন্ত্রী

রিয়াদ, ১০ সেপ্টেম্বর - সৌদি আরব সফররত ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ গুরুতর অসুস্থ হাজিদের মক্কার বিভিন্ন হাসপাতালে দেখতে গেলেন। অসুস্থ রোগীদের শয্যাপাশে অবস্থানকালে ধর্ম প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে নির্দেশনা দিয়েছেন।

অসুস্থ ওই চার রোগী হলেন নরসিংদীর মো. আব্দুস সাত্তার (৬০), নওগাঁর ফজর আলী মণ্ডল (৬২), জামালপুরের মো. চাঁন মণ্ডল (৬৫) ও কিশোরগঞ্জের মো. তৌহিদ করিম। তারা কিং আব্দুল্লাহ মেডিকেল সিটি হাসপাতালে, আল-হেরা ও আল-নূর হাসপাতালে চিকিৎসাধীন। ব্রেইন স্ট্রোক, কিডনি ও বুকের ব্যথাসহ নানা জটিল ব্যাধিতে আক্রান্ত তারা।

ধর্ম প্রতিমন্ত্রী সোমবার (৯ সেপ্টেম্বর) মক্কার ওইসব হাসপাতালে গিয়ে বাংলাদেশি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসা নিশ্চিত করেন।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী রোগীদের আশ্বস্ত করে বলেন, বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাশে আছেন, ভয়ের কোনো কারণ নেই। প্রধানমন্ত্রীই তাকে রোগীদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন বলে জানান শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

সুস্থ হওয়ার পর রোগীরা যাতে সহজে দেশে ফিরতে পারেন সে ব্যবস্থা নিতেও তিনি হজ কাউন্সিলর মাকসুদুর রহমানকে নির্দেশ দেন।

ধর্মমন্ত্রণালয় সূত্রে জানা যায়, কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় সম্মানিত অতিথি হিসেবে রাজকীয় সৌদি সরকারের আমন্ত্রণে ৬ দিনের সফরে রোববার (৮ সেপ্টেম্বর) সকালে মক্কা পৌঁছান ধর্ম প্রতিমন্ত্রী। এখানে এসে তিনি সোমবার বিকেলে জানতে পারেন যে, চারজন বাংলাদেশি হাজি মক্কার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। সঙ্গে সঙ্গে তিনি হাজিদের চিকিৎসার খোঁজখবর নেয়ার সিদ্ধান্ত নেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ রোগীদের সঙ্গে দেখা করতে গেলে হাসপাতালের চিকিৎসক ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান।

প্রতিবছরই বাংলাদেশসহ বিভিন্ন দেশের হাজিরা অসুস্থ হয়ে মাসের পর মাস হাসপাতালে পড়ে থাকলেও কোনো মন্ত্রী তাদের খবর নেয়নি। এবারই এর ব্যতিক্রম ঘটল।

এর আগে সোমবার সকালে হারাম শরীফে আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতার অনুষ্ঠানে যোগ দেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

এন এইচ, ১০ সেপ্টেম্বর

ইসলাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে