Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৫-২০১৩

বরগুনা-২ আসনে শওকত হাচানুর রহমান রিমন জয়ী


	বরগুনা-২ আসনে শওকত হাচানুর রহমান রিমন জয়ী

বরগুনা, ০৩ অক্টোবর- বরগুনা-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী শওকত হাচানুর রহমান রিমন বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তিনি ৭ হাজার ৮২০ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন। বেসরকারি ফলাফল অনুযায়ী ৯৬টি কেন্দ্রে নৌকা প্রতীকের রিমন পেয়েছেন ৬৫ হাজার ৮১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাতপাখা প্রতীকে গোলাম সরোয়ার হিরু পেয়েছেন ৫৭ হাজার ৯৯৩ ভোট। আজ রাত পৌনে ১০টার দিকে রিটার্নিং অফিসার মোস্তফা ফারুক এ ফলাফল ঘোষণা করেন। এর আগে আজ বৃহস্পতিবার সকাল ৮টায় থেকে ৪টা পর্যন্ত বিরতীহীন ভাবে ভোট গ্রহণ চলে।
বরগুনা জেলার পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলাকে নিয়ে জাতীয় সংসদের ১১০তম আসন হিসেবে বরগুনা-২ আসন গঠিত। দুটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের সমন্বয়ে গঠিত আসনটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩১ হাজার ১৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৭৮৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৮ হাজার ৩৮৫ জন। মোট ৯৬টি ভোট কেন্দ্রের ৫২৮টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান শওকত হাচানুর রহমান (নৌকা) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনয়ন নিয়ে সাবেক সাংসদ গোলাম সারোয়ার হিরু (হাতপাখা) প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন ব্যাপক প্রস্তুতি গ্রহন করে। প্রতিটি কেন্দ্র পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার ও ভিডিপি মোতায়েন করা হয়েছিল। স্ট্রাইফিং ফোর্স হিসেবে রেখেছিল বিজিবি। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখার জন্য মাঠে ছিল ১৯টি মোবাইল কোর্ট।
প্রসঙ্গত গত ২৬ জুলাই এ আসনের আওয়ামী লীগ সাংসদ সদস্য গোলাম সবুর টুলু সড়ক দুর্ঘটনায় নিহত হলে আসনটি শূণ্য হয়।

বরগুনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে