Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৬ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০৬-২০১৯

বরিস জনসনের বক্তৃতার সময় ধপ করে পড়ে গেলেন নারী পুলিশ

বরিস জনসনের বক্তৃতার সময় ধপ করে পড়ে গেলেন নারী পুলিশ

লন্ডন, ০৬ সেপ্টেম্বর- ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের বক্তৃতা দেয়ার সময় এক শিক্ষানবিস নারী পুলিশ অসুস্থ হয়ে পড়েন। প্রধানমন্ত্রী দেরি করে আসার পর একঘণ্টারও বেশি কড়া রোদে দাঁড়িয়ে থাকতে হয়েছে তাকে।

বৃহস্পতিবার ওয়েকফিল্ডে পুশির প্রশিক্ষণ কলেজে বক্তৃতা দিচ্ছিলেন ব্রেক্সিট নিয়ে তুমুল লড়াইয়ে থাকা বরিস জনসন। তার যখন বক্তৃতা দেয়ার কথা ছিল, তার চেয়েও দেড়ঘণ্টা পরে তিনি মঞ্চে ওঠেন।

অগোছালো ও অসংলগ্নভাবে বক্তৃতা দিয়ে যাচ্ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। আর তার বক্তৃতা শেষ না হওয়া পর্যন্ত পেছনে দাঁড়িয়ে থাকতে হয়েছে শিক্ষানবিশ পুলিশ সদস্যদের।

বক্তৃতার শেষ সময়ে একজন নারী পুলিশ বরিস জনসনের পেছনে ছিলেন। তখন তিনি এতটাই অসুস্থ হয়ে পড়েন যে আর দাঁড়িয়ে থাকতে পারছিলেন না।

শিক্ষানবিশ পুলিশ সদস্য যখন অসুস্থ হয়ে যাওয়ার লক্ষণ প্রকাশ করছিলেন, তখন জনসন পেছনে ফিরে তাকে জিজ্ঞাসা করেন, ‘তুমি কি ঠিক আছ?’

এরপর মুখ ঘুরিয়ে তিনি বলেন, সব ঠিক আছে। আমি দুঃখিত। আমি মনে করি, বক্তৃতা শেষ করার এটি একটি ইঙ্গিত।

অথচ তাকে পড়ে যেতে দেখা সত্ত্বেও তিনি বক্তৃতা চালিয়ে যাচ্ছিলেন। এতে পুলিশকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহারের অভিযোগ ওঠে বরিস জনসনের বিরুদ্ধে।

ব্রিটেনের ছায়া স্বরাষ্ট্র মন্ত্রী ডিয়ানি অ্যাবোট সমালোচনা করে বলেন, জনসন এসব শিক্ষানবিশ পুলিশ সদস্যদের পায়ের ওপর দাঁড় করিয়ে রেখেছেন। এতে একজন অসুস্থ হয়ে পড়লে অবাক হওয়ার মতো কিছু নেই।

ডিয়ানি অ্যাবোট বলেন, তিনি এটা ঘটতে দেখেছেন। কিন্তু গুরুত্ব দেননি। কাজেই এই ব্যক্তি সম্পর্কে আপনাদের যা জানা দরকার, এই ঘটনা তা বলে দিচ্ছে। পুলিশ বিভাগের প্রতি তিনি কতটা যত্নশীল, তাও জানা গেল।

লেবার এমপি ওয়াইভেট কুপার বলেন, এটা বরিস জনসনের ক্ষমতার অপব্যবহার। বহু পুলিশকে প্রশিক্ষণ বন্ধ রেখে তার রাজনৈতিক চমকবাজিতে কাজ করতে বাধ্য করা হয়েছে।

আর/০৮:১৪/০৬ সেপ্টেম্বর

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে