Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩১ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-০৩-২০১৯

এরশাদের ছেলে-ভাগ্নিকে ঠেকাতে মাঠে ভাতিজা

এরশাদের ছেলে-ভাগ্নিকে ঠেকাতে মাঠে ভাতিজা

রংপুর, ৪ সেপ্টেম্বর- জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আসনে মনোনয়নপত্র তুলেছেন তার ছেলে সাদ এরশাদ (রাহগীর আল মাহি সাদ) ও ভাগ্নি মেহেজাবুনেচ্ছা টুম্পা। এ নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে এরশাদের স্বজনদের মধ্যে। তাদের বিপক্ষে মাঠে নেমেছেন এরশাদের ভাতিজা হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ।

গত সোমবার রাতে আসিফের সমর্থকরা সাদ এরশাদকে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করেছেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া হয়। স্থানীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে গতকাল মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। রংপুর জাপার নেতারা বলছেন, স্থানীয় প্রার্থী বাদ দিয়ে বাইরের কাউকে মনোনয়ন দেওয়া হলে তার পক্ষে তারা কাজ করবেন না।

এরশাদের দুর্গ হিসেবে পরিচিত রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচন ৫ অক্টোবর। উপনির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে এরশাদপুত্র সাদ ও ভাগ্নি টুম্পা ছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাপার প্রেসিডিয়াম সদস্য ফখর-উজ-জামান জাহাঙ্গীর, মহানগর জাপার সাধারণ সম্পাদক ইয়াসির আহমেদ। এর বাইরে এরশাদের ভাতিজা আসিফ মনোনয়ন চেয়ে ব্যাপক শোডাউন করছেন। দল মনোনয়ন না দিলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন তিনি।

সোমবার রাতে সদর উপজেলার তিনটি স্থানে সাদবিরোধী বিক্ষোভ হয়েছে। এর মধ্যে সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়াহাটে সাদকে অবাঞ্ছিত ঘোষণা করে কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় দুই গ্রুপে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ নিয়ে জাতীয় পার্টির অভ্যন্তরীণ কোন্দলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠছে।

গতকাল দুপুরে রংপুর সিটি করপোরেশন কার্যালয়ে জাতীয় পার্টির মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সাংবাদিকদের বলেন, রংপুরের মানুষের মতামতের ওপর ভিত্তি করে স্থানীয় প্রার্থীকে মনোনয়ন দিলে তার জন্য স্থানীয় নেতাকর্মীরা কাজ করতে পারবেন। এখানে বহিরাগত প্রার্থীকে কোনো জায়গা দেওয়া হবে না। বহিরাগত কাউকে চাপিয়ে দেওয়া হলে দলের তৃণমূল নেতাকর্মী ও সমর্থকরা মাঠে থাকবেন না।

সাদ এরশাদকে প্রার্থী করা হলে তার পক্ষে মাঠে না থাকারও ঘোষণা দেন তিনি। এ সময় স্থানীয় প্রার্থী হিসেবে রংপুর জেলা জাপার সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, কেন্দ্রীয় জাপার যুগ্ম সম্পাদক ও মহানগর জাপার সাধারণ সম্পাদক এসএম ইয়াসির এবং কেন্দ্রীয় জাপার সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাকের নাম উল্লেখ করেন সিটি মেয়র।

এদিকে গতকাল সকালে স্থানীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে এরশাদের ভাতিজা আসিফ তার কর্মী-সমর্থকদের নিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি এরশাদের পৈতৃক নিবাস স্কাই ভিউ থেকে বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে ‘সাদ-টুম্পার আস্তানা, রংপুরে হবে না’; ‘সাদ-টুম্পার প্রতিচ্ছবি, ভেঙে দাও-গুঁড়িয়ে দাও’ স্লোগান তোলেন মিছিলকারীরা।

পরে রংপুর প্রেসক্লাব প্রাঙ্গণে সমাবেশে আসিফ বলেন, আমি জাতীয় পার্টির পরিবারের একজন সদস্য। এরশাদভক্তরা চাচ্ছেন উপনির্বাচনে যে প্রার্থী দেওয়া হবে, তার যেন জনগণের সঙ্গে সম্পৃক্ত থাকে। এই নির্বাচনে কেন্দ্রীয় কিছু সুবিধাভোগী দালাল এবারও বহিরাগতদের মনোনয়ন দিয়ে নির্বাচন করার পাঁয়তারা করছে। রংপুরের মানুষ এখন বোকা নয়, এখানে বহিরাগতদের চাপিয়ে দিলে আমরা মেনে নেব না।

আর/০৮:১৪/০৪ সেপ্টেম্বর

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে