Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (62 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৫-২০১৩

কালুখালী থেকে ভাটিয়াপাড়া ট্রায়াল ট্রেন গেছে আজ


	কালুখালী থেকে ভাটিয়াপাড়া ট্রায়াল ট্রেন গেছে আজ

রাজবাড়ী, ০৫ অক্টোবর- দীর্ঘ ১৬ বছর পর কালুখালী-ভাটিয়াপাড়া রেলপথে আজ শনিবার ট্রেন চলল। ঈশ্বরদী থেকে আসা ছয়টি বগি সম্বলিত একটি ট্রেন ভাটিয়াপাড়ার উদ্দেশ্যে বেলা ১১টায় রওনা হয়েছে। ট্রেনটি আজই আবার ফিরে আসবে। তবে পূর্ণাঙ্গভাবে এ রেলপথে কবে থেকে ট্রেন চলবে তা এখনও পরিষ্কার নয়।
রাজবাড়ী রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা একটি ট্রায়াল ট্রেনে করে ঈশ্বরদী থেকে শনিবার সকাল ৬টায় রওনা হয়ে কালুখালী হয়ে ভাটিয়াপাড়া রেলপথ পরিদর্শন করবেন। তারা ফিরে রিপোর্ট দেয়ার পর ট্রেন চালুর প্রক্রিয়া শুরু হতে পারে। কালুখালী-ভাটিয়াপাড়া ৬৬ কিলোমিটার এ রেলপথে স্টেশনের সংখ্যা মোট ১২টি। এগুলো হলো কালুখালী জংশন, রামদিয়া, বহরপুর, আড়কান্দি, নলিয়া, মধুখালী, ছাতৈর, বোয়ালমারী, ছছরাইল, বোসপুর, কাশিয়ানী ও ভাটিয়াপাড়া। এর মধ্যে বহরপুর, মধুখালী, বোয়ালমারী ও ভাটিয়াপাড়া এ চারটি স্টেশনে একজন করে স্টেশন মাস্টার ও একজন করে পয়েন্টস ম্যান নিয়ে পদায়ন করা হবে। বাকী স্টেশনতগুলোতে পর্যায়ক্রমে লোক নিয়োগ করা হবে। তবে এখন পর্যন্ত এ রেলপথের শতভাগ কাজ শেষ হয়নি। সিগন্যাল, লুপ লাইন ও টেলিযোগাযোগের কাজ ৮০ ভাগ মত সম্পন্ন হয়েছে। খুব তাড়াতাড়ি এসব কাজ শেষ করে ট্রেন চালুর ব্যবস্থা করা হবে।
উল্লেখ্য, রেল সংকোচন নীতির কারণে ১৯৯৭ সালে রাজবাড়ী-কালুখালী-ভাটিয়াপাড়া রেলপথে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। বর্তমান সরকার এ রেলপথে ট্রেনের প্রয়োজনীয়তা অনুভব করে ২০১০ সালের ৫ অক্টোবর একনেকের মিটিংয়ে তিনটি প্রকল্পর অনুমোদন করে। এরমধ্যে কালুখালী-ভাটিয়াপাড়া রেল লাইন চালুর জন্য ১১০১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়।
 

রাজবাড়ী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে