Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৯-২০১৯

‘মুক্তিযুদ্ধের ইতিহাসকে আর কেউ বিকৃত করতে পারবে না’ 

‘মুক্তিযুদ্ধের ইতিহাসকে আর কেউ বিকৃত করতে পারবে না’ 

পিরোজপুর, ২৯ আগস্ট - গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আর কোনো স্বাধীনতাবিরোধী শক্তি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসকে বিকৃত করতে পারবে না। কারণ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এখন আমাদের ছোট ছোট শিশুরাও জানে।

বৃহস্পতিবার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে ’৭৫ সালে নিষ্ঠুরভাবে খুন করে একাত্তরের পরাজিত শক্তিরা আমাদের দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালনা করার অপপ্রয়াস চালিয়ে ছিল। ’৭৫ থেকে ’৯৬ পর্যন্ত ২১ বছর ধরে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও এরশাদ মুক্তিযুদ্ধের ইতিহাস তথা স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর ভূমিকা বিকৃত করার নানা অপচেষ্টা চালিয়েছে।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানিয়ে তাদের আগামী দিনের নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে সুশিক্ষিত করার লক্ষ্যে দেশের ছাত্র-ছাত্রীদের বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছেন। বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। অচিরেই প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে সরকারিভাবে দুপুরের খাবার দেয়ার প্রক্রিয়া চলছে।

পিরোজপুর শেরেবাংলা পাবলিক লাইব্রেরির ব্যবস্থাপনায় জেলা প্রশাসক ও লাইব্রেরির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক ও লাইব্রেরির সাধারণ সম্পাদক মো. গোলাম মাওলা নকীব প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ আগস্ট

পিরোজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে