Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (22 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৮-২০১১

নির্বাচন পরবর্তী বিক্ষোভের জন্য যুক্তরাষ্ট্রকে দুষলেন পুতিন

নির্বাচন পরবর্তী বিক্ষোভের জন্য যুক্তরাষ্ট্রকে দুষলেন পুতিন
রাশিয়ার পার্লামেন্ট নির্বাচনের পর পুতিন বিরোধী প্রতিবাদ বিক্ষোভের পেছনে যুক্তরাষ্ট্রের উস্কানি রয়েছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন।

বৃহস্পতিবার এক বিবৃতিতে পুতিন বলেছেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন কিছু বিরোধী কর্মীদের পক্ষে কথা বলেছেন। তিনি তাদের সংকেত দিয়েছেন। এই সংকেত পেয়েই তারা এই ধরনের কাজ শুরু করেছে।

গত ৩ ডিসেম্বর রাশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষ দুমার নির্বাচনে ভোট গ্রহণ হয়েছে। নির্বাচনে অনিয়মসহ ব্যাপক ব্যালট জালিয়াতির অভিযোগ করেছে বিরোধীরা।

নিম্নকক্ষে পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টি সংখ্যা গরিষ্ঠতা পেলেও ভোট গণনায় দেখা যাচ্ছে দলটি ব্যাপক জনপ্রিয়তা হারিয়েছে।

নির্বাচনের ফল ঘোষণার সময়ই বিরোধীরা প্রতিবাদ ও বিক্ষোভ দেখায়। এ সময় শতাধিক বিরোধী নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এদিকে আন্তর্জাতিক পর্যবেক্ষকরাও রাশিয়ার এই নির্বচান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রতিবাদের জন্য যুক্তরাষ্ট্রের মদদ ছিল দাবি করে পুতিন বলেন, বিক্ষোভকারীদের প্রতিবাদ জানানোর ভাষা এবং কর্মকাণ্ড ছিল খুবই পরিচিত। আর তারা এটা করেছে বিদেশিদের হয়ে কাজ করার রাজনৈতিক স্বার্থ থেকেই।

তিনি সতর্ক করে দিয়ে বলেন, রাশিয়ার রাজনীতিতে প্রভাব বিস্তারের লক্ষ্যে যারা বিদেশি সরকারের হয়ে কাজ করেছ তাদের অবশ্যই ধরা হবে।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে