Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৮-২০১৯

বাংলাদেশি শ্রমিকদের জন্য খুলে যাবে ব্রিটেনের দরজা

বাংলাদেশি শ্রমিকদের জন্য খুলে যাবে ব্রিটেনের দরজা

লণ্ডন, ২৮ আগস্ট - বিশ্বের অন্যতম উন্নত দেশ যুক্তরাজ্য। সেখানে বাংলাদেশীসহ কর্মরত আছে অনেক দেশের শ্রমিক। তবে ব্রেক্সিট বাস্তবায়ন হলে ব্রিটেন ছেড়ে চলে যেতে হবে ইউরোপের অন্যান্য দেশের শ্রমিকদের। তখন শ্রমিক সংকট দেখা দেবে ব্রিটেনে।

বাংলাদেশীদের এই সুযোগ কাজে লাগানোর তাগিদ দিয়েছে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার। তারা বলছে, দক্ষ জনশক্তি তৈরি করতে পারলে ব্রেক্সিট পরবর্তী ব্রিটেনে প্রচুর বাংলাদেশি শ্রমিক কাজ নিয়ে যেতে পারবেন। অবশ্য এই পথেই হাটছে বাংলাদেশ সরকার বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

ব্রেক্সিট ব্যর্থতায় যুক্তরাজ্যের দু'জন প্রধানমন্ত্রী ইতোমধ্যে পদত্যাগ করেছেন। নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন কনজারভেটিভ পার্টির নেতা বরিস জনসন। থেরেসা মে'র উত্তরসূরি হিসেবে ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেনকে বিচ্ছেদ ঘটাতে হবে জনসনকেই। সেজন্য তার হাতে সময় মাত্র তিনমাস।

বর্তমানে ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত ২৮টি দেশ একে অন্যের সঙ্গে ব্যবসা বাণিজ্য করতে পারে। ৪৬ বছর ধরে চলে আসছে এই নিয়ম। ব্রেক্সিট পরবর্তী ব্রিটেনে বাংলাদেশী ব্যবসায়ীদের ব্যবসার সুযোগ তৈরি হবে বলে জানান ব্রিটিশ চেম্বারের সভাপতি।

বৈধ অবৈধ মিলিয়ে ১০ লাখের মতো বাংলাদেশী বসবাস করছে ব্রিটেনে।

এন এইচ, ২৮ আগস্ট

যুক্তরাজ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে