Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৫-২০১৯

মোদীকে সম্মান, রাগে আমিরশাহী সফর বাতিল করল পাকিস্তান

মোদীকে সম্মান, রাগে আমিরশাহী সফর বাতিল করল পাকিস্তান

ইসলামাবাদ, ২৫ আগস্ট- ইসলামিক দেশে সম্মানিত হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাও আবার ঠিক যখন কাশ্মীর নিয়ে উত্তেজনা তুঙ্গে, তার মধ্যেই। তাই এবার রাগের চোটে আমিরশাহ সফরই বাতিল করে বসলেন পাক সেনেটর।

সংযুক্ত আরব আমিরশাহীতে যাওয়ার কথা ছিল পাকিস্তানের সেনেট চেয়ারম্যান সাদিক সাঞ্জরানির। সেদেশের সরকারের আমন্ত্রণে রিববার থেকে বুধবার পর্যন্ত তিন দিনে সফরে যাওয়ার কথা ছিল পাকিস্তানি প্রতিনিধি দলের। সেখানে গিয়ে একাধিক সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হওয়ার কথাও ছিল তাদের। কিন্তু কাশ্মীর নিয়ে ভারতকে সমর্থন করায় আমিরশাহী সফর বাতিল করল পাকিস্তান।

নরেন্দ্র মোদীর হাতে সর্বোচ্চ বেসামরিক সম্মান ‘অর্ডার অব জায়েদ’ তুলে দিয়েছে সংযুক্ত আরব আমিরশাহী। দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে বড় ভূমিকা রাখায় শনিবার মোদীকে এই বিশেষ সম্মান দেওয়া হয়েছে।

বর্তমানে বিদেশ সফরে রয়েছেন মোদী। আর সেই সফরেই সংযুক্ত আমিরশাহীতে তাঁর হাতে তুলে দেওয়া হল এই সম্মান। আগেই এই পুরস্কারের কথা ঘোষণা করেছিল আমিরশাহী।

দীর্ঘদিন ধরে আরব আমিরশাহীর সঙ্গে বন্ধুত্ব অটুট রাখার জন্যই দেওয়া হচ্ছে এই বিশেষ সম্মান। মোদীকে এই সম্মান প্রদান প্রসঙ্গে আরব আমিরশাহীর যুবরাজ শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহয়ান জানিয়েছিলেন, দুই দেশের সম্পর্কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন নরেন্দ্র মোদী। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

তাঁর কথায়, ভারত ও আরব আমিরশাহীর মধ্যে যে ঐতিহাসিক সম্পর্ক ছিল, তাকে নতুন মাত্রা দিয়েছেন মোদী। আগামিদিনে দুই দেশের সম্পর্কের ভবিষ্যৎ উজ্জ্বল হয়, সেই ক্ষেত্রেও মোদী কাজ করেছেন বলে জানিয়েছেন যুবরাজ। ২০১৮ তে এই মেডাল দেওয়া হয়েছিল চিনের প্রেসিডেন্ট জিংপিং-কে।

আর/০৮:১৪/২৫ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে