Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৫-২০১৯

বিরল রোগে আক্রান্ত তাসফিয়া

বিরল রোগে আক্রান্ত তাসফিয়া

চাঁপাইনবাবগঞ্জ, ২৫ আগস্ট- বিরল রোগে আক্রান্ত দরিদ্র পরিবারে সাড়ে তিন বছরের শিশু কন্যা তাসফিয়া জাহান মুনিরা। তাসফিয়া চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার গোডাউন পাড়ার মাসুদুজ্জামান মামুনের ছোট মেয়ে।

শিশু তাসফিয়া জন্মের পর থেকেই তার শরীরের লম্বা লম্বা পশম দেখা যায়। দিন যতই গড়াচ্ছে পশমগুলিও বাড়তে বাড়তে পশুর মতো দেখা যাচ্ছে। শিশু তাসফিয়ার শরীরের পিঠের ছোট্ট একটি টিউমার থেকে এটির উৎপত্তি বলে তাসফিয়ার মা তানজিলা খাতুন জানান।

তিনি জানান, যখন তাসফিয়ার বয়স ৬ দিন, তখন থেকেই পশম লক্ষ্য করা যায়। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তখন হাসপাতালের চিকিৎসকদের গঠিত মেডিকেল বোর্ড এটিকে বিরল চর্ম রোগ বলে শনাক্ত করেন। তখন তাসফিয়ার বয়স ৩-৪ বছর হলে উন্নত চিকিৎসার পরামর্শ দেয়া হয়। বর্তমানে তার বয়স সাড়ে তিন বছর।

তিনি আরও জানান, গরমের দিনে ওই শিশুর শরীর থেকে আগুনের মতো তাপ বের হতে থাকে। দিনে ২-৩ বার গোসল করাতে হয়। দিনরাত ফ্যানের নিচে রাখতে হয়। বিদ্যুৎ না থাকলে হাত পাখা দিয়ে বাতাস করতে হয়।

ডাক্তাররা বাচ্চাটিকে চিকিৎসার জন্য ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। তবে রাজমিস্ত্রী বাবার পক্ষে শিশু তাসফিয়ার উন্নত চিকিৎসা করানো সম্ভব না। তাই বর্তমানে তার হোমিও চিকিৎসা চলছে।

তাসফিয়ার উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছে তার বাবা-মা।

তাসফিয়ার বাবা স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান, সরকারিভাবে এবং সমাজের বিত্তবানদের কাছ থেকে আর্থিক সহযোগিতা পেলে তিনি ভারতে গিয়ে চিকিৎসা করাবেন মেয়ের।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/২৫ আগস্ট

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে