Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৫-২০১৯

গন্তব্যে যেতে ট্রেনকেই বেছে নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

গন্তব্যে যেতে ট্রেনকেই বেছে নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা, ২৫ আগস্ট- ট্রেনের কামরায় বসা পাঞ্জাবি-পায়জামা পরিহিত এক ব্যক্তি। চোখে চশমা, কানে ইয়ারফোন। হাতে একটি বই। বোঝাই যাচ্ছে, খুব মনোযোগ সহকারে পড়ছেন বইটি।

আট-দশজন সাধারণ ব্যক্তিদের সঙ্গে করে ট্রেনে বসা এই ব্যক্তিটি কোনো সাধারণ ব্যক্তি নন, তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

আজ সকালে মির রাসেল নামের এক ব্যক্তি তার ফেসবুক অ্যাকাউন্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর তিনটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘প্রিয় মানুষ, প্রিয় নেতা। সাদামাটা-নিরহংকারী-পরিশ্রমী। বাঘা-চারঘাটের তিনবারের সংসদ সদস্য। বাংলাদেশ সরকারের সফল মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।’ তবে ট্রেনে করে প্রতিমন্ত্রী কোথায় যাচ্ছেন তা উল্লেখ করেননি ওই ব্যক্তি।

মো. শাহরিয়ার আলম ২০১৪ সালের ১৪ জানুয়ারি থেকে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৪ সালের সাধারণ নির্বাচনে রাজশাহী জেলায় অবস্থিত জাতীয় সংসদের ৫৬নং আসন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) থেকে সদস্য নির্বাচিত হন।

১৯৯৭ সাল থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন। তিনি ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী জেলার সকল নির্বাচনী এলাকার মধ্যে সর্বোচ্চ ব্যবধানে রাজশাহী-৬ আসন থেকে প্রথমবারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

রাজশাহীতে পৈতৃক নিবাস হলেও বাবার চাকরির সুবাদে মো. শাহরিয়ার আলম ১৯৭০ সালের ১ মার্চ চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোহাম্মদ শামসুদ্দিন এবং মায়ের নাম হাফিজা খাতুন। শৈশব কাটে লালমনিরহাট ও রাজশাহীতে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৫ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে