Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৫-২০১৯

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

ঢাকা, ২৫ আগস্ট - সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থ্যাৎ বেলা ১১টা ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২৫১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১ দশমিক ১৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২০৮ ও ১৮৫০ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৬টির, কমেছে ৬৭টির এবং অপরির্বতিত রয়েছে ৬০টি কোম্পানির শেয়ার।

এদিকে, ডিএসইতে লেনদেনের শুরুতে সূচক বাড়ে। লেনদেনের শুরুর প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক বাড়ে ১২ পয়েন্ট। বেলা ১০টা ৪০ মিনিটে সূচক আরো ৬ পয়েন্ট বৃদ্ধি পায়। এরপর থেকে সূচক একটানা বাড়তে থাকে। বেলা ১০টা ৪৫ মিনিটে সূচক ২০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান করে।

বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে দাম বৃদ্ধি পাওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- ওরিয়ন ইনফিউশন, বেক্সিমকো, ন্যাশনাল পলিমার, সিলকো ফার্মা, ইউনাইটেড পাওয়ার, বিএসসি, জেএমআই সিরিঞ্জ, স্ট্যান্ডার্ড সিরামিক, আলহাজ্ব টেক্সটাইল ও ফরচুন সুজ।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৩২ পয়েন্টে অবস্থান করে।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের মধ্যে দাম বেড়েছে ৭৭টি কোম্পানির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানি শেয়ার লেনদেন।

সুত্র : বাংলানিউজ
এন এ/ ২৫ আগস্ট

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে