Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৪-২০১৯

শচিনের রেকর্ড কোনোদিন ভাঙতে পারবে না কোহলি: শেবাগ

শচিনের রেকর্ড কোনোদিন ভাঙতে পারবে না কোহলি: শেবাগ

নয়া দিল্লী, ২৪ আগস্ট- এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান। ইতোমধ্যেই তার ব্যাটে ভেঙেছে অনেক রেকর্ড। বিশেষজ্ঞদের মতে, কিংবদন্তি শচিন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার একমাত্র দাবিদার তিনি৷ কিন্তু শচিনের একটি রেকর্ড বিরাট কোহলির পক্ষে ভাঙা সম্ভব হবে না বলে মনে করেন সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ।

বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ‘সেঞ্চুরি অফ সেঞ্চুরিজ’-এর মালিক শচিন। টেস্টে ৫১টি এবং ওয়ানডে ক্রিকেটে ৪৯টি শতরান এসেছে লিটল মাস্টারের ব্যাট থেকে। তবে ১১ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রানও মাস্টার ব্লাস্টারের দখলে। আগামী দিনে শচিনের এই রেকর্ড বিরাট ভেঙে ফেলতে পারেন বলেন মনে করেন অনেকেই।

তবে শচিনের সব রেকর্ডে ভেঙে ফেললেও বিরাটের পক্ষে সাবেক ব্যাটসম্যানের ২০০টি টেস্ট খেলার রেকর্ডে ভাঙা সম্ভব হবে না বলেই মনে করেন শেবাগ। জুন, ২০১১ কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় কোহলির। ৮ বছরেরে টেস্ট ক্যারিয়ারে ৭৭টি টেস্ট ম্যাচ খেলেছেন বিরাট। ২৫টি সেঞ্চুরি-সহ ৬,৬১৩ রান এসেছে কোহলির ব্যাট থেকে৷ কিন্তু সচিনের ২০০টি টেস্ট খেলার রেকর্ড অক্ষত থাকবে বলেই মনে করেন নজফগড়ের নবাব।

২৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বহু রেকর্ড শচিনের ব্যাটে ভেঙে চুরমার হয়ে গেছে। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০টি টেস্ট খেলার নজির কেউ কোন দিন করতে পারবে না বলে মনে করেন বীরু৷

তিনি বলেন, ‘এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট৷ যেভাবে ও সেঞ্চুরি ও রান করে যাচ্ছে, তাতে আমি নিশ্চিত ও শচিনের অনেক রেকর্ডই ভেঙে ফেলবে৷ কিন্তু শচিনের ২০০টি টেস্ট খেলার রেকর্ড বিরাট কেন, কেউ ভাঙতে পারবে না বলে আমি মনে করি৷’ শচিনের পর সর্বাধিক টেস্ট খেলার রেকর্ড রয়েছেসাবেক অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের৷ ১৬৮টি টেস্ট খেলেছেন ‘পন্টার’।

আর/০৮:১৪/২৪ আগস্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে