Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৩-২০১৯

ইডি থেকে রক্ষা পেলেও সিবিআই থেকে রেহাই পাচ্ছেন না চিদম্বরম

ইডি থেকে রক্ষা পেলেও সিবিআই থেকে রেহাই পাচ্ছেন না চিদম্বরম

নয়াদিল্লী, ২৩ আগস্ট - ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেসের নেতা পি চিদাম্বরম আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) গ্রেফতারি থেকে আপাতত রক্ষাকবচ পেলেও তাকে ২৬ অগাস্ট পর্যন্ত সিবিআই এর হেফাজতেই থাকতে হচ্ছে আদালতের নির্দেশে।

ইডি’র হাতে চিদম্বরমের গ্রেফতারিতে শুক্রবার অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ফলে আগামী সোমবার পরবর্তী শুনানি পর্যন্ত ইডি’র গ্রেফতারি থেকে ‘রক্ষাকবচ’ পেলেন চিদম্বরম। সুপ্রিম কোর্টের বিচারপতিরা এও মেনে নিয়েছেন যে, প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তদন্তে ইডি’র সঙ্গে সাহায্য করছেন।

কিন্তু এতেও পুরোপুরি রেহাই মিলল না চিদম্বরমের। কারণ, কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) আগেই তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে রেখেছে।

দুর্নীতির অভিযোগে একইসঙ্গে চিদম্বরমের বিরুদ্ধে মামলা করেছিল সিবিআই এবং ইডি। দুই মামলাতেই ‘রক্ষাকবচ’ তথা আগাম জামিনের আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে যান চিদম্বরম।

কিন্তু আদালত ইডি মামলায় চিদম্বরমকে রেহাই দিলেও, সিবিআইয়ের দায়ের করা মামলা নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতিরা কোনও মন্তব্য করেননি। বরং জানিয়েছেন, ওই দুই আবেদন নিয়ে ২৬ অগস্ট, সোমবার ফের শুনানি হবে। অর্থাৎ, সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতেই থাকতে হবে চিদম্বরমকে।

সিবিআই বিশেষ আদালত বৃহস্পতিবারই চিদম্বরমকে পাঁচ দিনের হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। সোমবার ফের তাকে আদালতে তোলা হবে। ওই দিন ফের রক্ষাকবচ মামলার শুনানিও হবে।

গত বুধবার নাটকীয়তার মধ্য দিয়ে বাড়ির প্রাচীর টপকে সিবিআই কর্মকর্তারা চিদম্বরমকে গ্রেপ্তার করেন। চিদম্বরমের বিরুদ্ধে ২০০৭ সালে ভারতের অর্থমন্ত্রী থাকাকালে ঘুষ কেলেঙ্কারি এবং ছেলের সংস্থার হয়ে আইএনএক্স মিডিয়াকে অন্যায় সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ করেছেন গোয়েন্দারা।

এন এইচ, ২৩ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে