Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২৩-২০১৯

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে মানবিক সংকট আশঙ্কা পাকিস্তানের

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে মানবিক সংকট আশঙ্কা পাকিস্তানের

ইসলামাবাদ, ২৩ আগস্ট - ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে মানবিক সংকটের আশঙ্কা প্রকাশ করেছে পাকিস্তানের পররাষ্ট্র দফতর। পররাষ্ট্র দফতার জানিয়েছে, ভারতনিয়ন্ত্রিত কাশ্মীর উপত্যকায় ১৯তম দিনেও কারফিউ ও যোগাযোগের অচলাবস্থার কারণে সেখানে মানবিক সংকটের আশঙ্কার বিষয়ে সতর্ক করে দিয়েছে।

গণমাধ্যমে সাপ্তাহিক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র দফতরের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলেন, খাদ্য ও ওষুধের ঘাটতি হওয়ায় এ অঞ্চলটি মানবিক সংকটের অপেক্ষায় রয়েছে, যা জনগণের বিশেষত প্রবীণ, মহিলা ও শিশুদের জীবনকে ঝুঁকিপূর্ণ করছে।

ভারতীয় বাহিনী দীর্ঘদিন ধরেই উপত্যকায় নৃশংস উপায়ে বিদ্রোহ দমন করে আসছে। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন অঞ্চল মোতায়েনকৃত সেনা হিসেবে অতিরিক্ত সেনা এ অঞ্চলে মোতায়েন করা হয়েছে। এতে কারফিউ আরোপ করা হয়েছে। ৫ আগস্ট ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকেই যোগাযোগের অচলাবস্থা সৃষ্টি করা হয়েছে; শীর্ষস্থানীয় কাশ্মীরি নেতাদের গ্রেফতার করা হয়েছে।

ড. ফয়সাল বলেন, কাশ্মীরিরা যে মানসিক এবং শারীরিক আঘাতের মধ্য দিয়ে যাচ্ছে, সেগুলো আমরা কল্পনা করতে পারি না; কারণ তাদের ভাগ্য সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তাদের কোনো ধরনের তথ্য বাহিরে আসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

এন এইচ, ২৩ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে