Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২২-২০১৯

উপজেলা নির্বাহী অফিসারের কর্মদক্ষতায় পাল্টে যাচ্ছে দৃশ্যপট

মোঃ শরীফুজ্জামান


উপজেলা নির্বাহী অফিসারের কর্মদক্ষতায় পাল্টে যাচ্ছে দৃশ্যপট

ঢাকা, ২৩ আগস্ট- টাঙ্গাইলের বাসাইল উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না অত্র উপজেলায় ২০১৭ সালের ২৫ সেপ্টেম্বর উপজেলার ২২তম উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন।

ইউএনও হিসেবে বাসাইল উপজেলায় যোগদানের পর থেকে গত দুই বছরে বিভিন্ন ভাবে তিনি তার মেধা ও সৃজনশীলতার প্রকাশ ঘটাতে সক্ষম হয়েছেন। একজন সৎ ও ভাল উপজেলা নির্বাহী হিসাবে ইতিমধ্যেই তিনি সাধারণ জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন। কর্মদক্ষতার উপহার স্বরুপ তিনি ২০১৮ সালে টাঙ্গাইল জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় ওয়েব পোর্টালে বাসাইল উপজেলা প্রশাসন প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে। জেলা প্রশাসকের নিকট হতে তুলে নিয়েছেন শ্রেষ্ঠত্বের ক্রেষ্ট।

প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষে দিনরাত নিরলস পরিশ্রম করে চলছেন। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইতিমধ্যেই আধুনিক ডিজিটাল ল্যাব স্থাপন ও প্রয়োজনীয় সংখ্যক কম্পিউটার প্রেরণসহ শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে সর্বোচ্চ মানের পাঠদান ও ভাল ফলাফলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছেন। উপজেলার অধিকাংশ অফিস-আদালত থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানে স্বচ্ছতা ও সহযোগিতাপূর্ন মনোভাব বৃদ্ধিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছেন । সেই সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাজের স্বচ্ছতা ফিরিয়ে আনতে এবং গ্রামীন অবকাঠামোগত পরিবর্তন আনার জন্য জনপ্রতিনিধিদের উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহনমূলক বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে চলছেন।

এ ছাড়া বাল্যবিবাহ রোধ, উপজেলার সার্বিক আইনশৃঙ্খলার বিষয়ে নজর রাখা, দুঃস্থ ও প্রকৃত কৃষকদের মাঝে সার ও বীজ বন্টন, বিভিন্ন বোরো আবাদে পানির সঠিক বন্টন, কৃষকদের নিকট হতে ন্যায মূল্যে সরাসরি ধান ক্রয়, ভূমি সংক্রান্ত বিষয়ে প্রকৃত ভূমিহীনদের মধ্যে খাস জমি বন্টন, ভূমি বিষয়ে নামজারিতে স্বচ্ছতা এবং মাদক বিরোধী বিভিন্ন কার্যক্রম গ্রহন করেছেন।

বিশেষ করে বীর মুক্তিযোদ্ধা ও হত দরিদ্রদের প্রতি সুদৃষ্টি রেখে কাজ করে যাচ্ছেন। এরই মধ্যে তিনি বহুসংখ্যক বাল্যবিবাহ বন্ধ করেছেন। তিনি নিজেই উপস্থিত থেকে বেশ কয়েকটি ঝুঁকিপূর্ণ মাদক বিরোধী অভিযান পরিচালনা করেছেন। যাতে বর্তমানে অনেকাংশেই বাসাইল উপজেলায় মাদক নিয়ন্ত্রনে এসেছে। ইতোমধ্যেই তিনি বাসাইল উপজেলায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। বাসাইল উপজেলার বিভিন্ন অফিস সরেজমিনে ঘুরে দেখা গেছে, অনিয়ম, ঘুষ, দুর্নীতি ও স্বজনপ্রীতি প্রায় শতভাগই বন্ধ হয়ে গেছে। স্বাছন্দ বোধ করছে উপজেলাবাসী। উপজেলা নির্বাহী অফিসার ইউপি চেয়ারম্যানদের কর্মকান্ডের উপর সু-নজর রেখে টি .আর ও কাবিখা প্রকল্পগুলো সুষ্ঠভাবে সম্পন্ন করছেন। এতে করে এলাকার সাধারন জনগন বর্তমান ইউএনওর প্রতি পুর্নআস্থাশীল। এছাড়াও তিনি খাদ্যে ভেজাল এবং পণ্যে পাটজাত ব্যাগ ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবসায়ীদের জরিমানা করায় অধিকাংশ খাবার হোটেল গুলোতে নিম্নমানের খাদ্য বিক্রি বন্ধ হয়ে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না আশা প্রকাশ করে বলেন, বাসাইল উপজেলাকে আরও এগিয়ে নিতে ভবিষ্যতেও তার সর্বাত্মক চেষ্টা অব্যাহত থাকবে। এ ব্যাপারে তিনি সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক ও এলাকার সুশীল সমাজের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

সূত্র: বিডি্২৪লাইভ

আর/০৮:১৪/২৩ আগস্ট

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে