Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২২-২০১৯

নিউইয়র্কে 'দেশে বিদেশে' সম্পাদক সংবর্ধিত 

নিউইয়র্কে 'দেশে বিদেশে' সম্পাদক সংবর্ধিত 

নিউইয়র্ক, ২২ আগষ্ট- বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন গত ১৮ই আগষ্ট ব্রঙ্কসের বাংলাগার্ডেন রেষ্টুরেন্টে কানাডা থেকে প্রকাশিত প্রথম বাংলা পত্রিকা ও প্রথম বাংলা টিভি চ্যানেল দেশে বিদেশে-র সম্পাদক ও সিইও নজরুল ইসলাম মিন্টোকে সংবর্ধিত করেছে। তিনি ফোবানা বাংলাদেশ সম্মেলন উপলক্ষে নিউইয়র্ক এলে তাঁকে এই সম্মান জানানো হয়।

সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মুলধারার রাজনীতিবিদ মোহাম্মদ এন মজুমদার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশন এর সিইও আবু তাহের, আমেরিকান বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আব্দুস শহিদ, পি পি এম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক শামসুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার কাওছারুজ্জামান কয়েছ, জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সহ সভাপতি আব্দুল বাসির খান, বিশিষ্ট রাজনীতিবিদ নুরে আলম জিকু, নুরুল ইসলাম খোকন, বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক নজরুল হক, র্হদয়ে  বাংলাদেশের সহ সভাপতি মোহতাসিন বিল্লাহ তুষার, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক সাংবাদিক এ বি এম সালাউদ্দিন, সাপ্তাহিক জনতার কন্ঠের সম্পাদক শাখওয়াত হোসেন সেলিম, ব্রঙ্কস বাংলাদেশী এসোসিয়েশন সভাপতি এ ইসলাম মামুন, বিশিষ্ট বাউল শিল্পী কালা মিয়া, প্রাক্তন নন্দিত ফুটবলার কবির আহমদ খান, ইঞ্জিনিয়ার আব্দুল হাকিম, বিশিষ্ট সমাজসেবী সালেহ আহমদ চৌধুরী ও আব্দুল কালাম মনু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী। আরও বক্তব্য রাখেন সংগঠনের আইন ও আন্তর্জাতিক সম্পাদক এম ডি আলাউদ্দীন, প্রচার ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদ, কোষাধ্যক্ষ কবি শাহ বদরুজ্জামান রুহেল ও কার্যকরী কমিটির সিনিয়ার সদস্য আহমদ ফয়ছল ও হেলাল আহমদ, সাবেক ছাত্রনেতা আবুল কালাম, শাহ মামুন আহমদ ও আব্দুল কাইয়ুম। 

সভায় সম্বর্ধিত অতিথি নজরুল ইসলাম মিন্টো তাকে সম্মান জানানোর জন্য বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি একজন অতি সাধারণ মানুষ। সংবর্ধনা, বক্তৃতা-বিবৃতির বাইরে তার জীবন। তিনি লৌকিকতায় নয়; কর্মে বিশ্বাসী। দীর্ঘ প্রবাস জীবনে তিনি বাংলাদেশকে এক মুহূর্তের জন্য ভুলে থাকতে পারেন না। নিজের দেশের মাটি ও দেশের ইতিহাসকে সব সময় তুলে ধরার চেষ্টা করে যাচ্ছেন।তিনি বলেন,  আশির দশকের প্রারম্ভে এমন এক সময় কানাডায় এসেছিলেন যখন বাংলাদেশি মানুষ তেমন একটা ছিলো না। যোগাযোগের কোনো মাধ্যম ছিল না। কোন একটা অনুষ্ঠানের আয়োজন করলে সেটা জানানোর উপায় ছিল না এমনকি ঈদের নামায কোথায়, কখন হবে সেটা জানতে মসজিদে যেতে হতো। ঠিক ঐ মুহুর্তে টেলিজার্ণাল 'বাংলার মুখ' দিয়ে যাত্রা শুরু, তারপর দেশে বিদেশে। তিনি দেশে বিদেশে শুরুর কথা বর্ণনা করতে গিয়ে বলেন, পত্রিকা বের করার আগে প্রিন্টিং এর সকল কৌশল তিনি আগে আয়ত্ব করেছিলেন ।
সভায় প্রধান অতিথি মোহাম্মদ এন মজুমদার নজরুল ইসলাম মিন্টোকে বাংলাদেশীদের গর্ব আখ্যাযিত করে তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। 
বিশেষ অতিথির বক্তব্যে টাইম টিভির সিইও আবু তাহের জনাব নজরুল ইসলাম মিন্টোকে প্রবাসী বাংলাদেশীদের আইকন আখ্যায়িত করে বলেন তিনি বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করেছেন। দেশে বিদেশে প্রবাসী বাংলাদেশিদের ইতিহাসের অংশ। এটাকে বাদ দিয়ে প্রবাসীদের গৌরব গাঁথা লেখা সম্ভব নয় । 
সভায় অন্যান্য বক্তাগণ মিন্টোর ভূয়সী প্রশংসা করে বলেন, তাঁর মতো কিছু গুণী মানুষের জন্যই বর্হিবিশ্বে বাংলাদেশের অবস্থান আজ উজ্বল থেকে উজ্বলতর হচ্ছে ।অনুষ্ঠানে নজরুল ইসলাম মিন্টোকে সংগঠনের মনোগ্রাম সম্বেলিত একটি প্লেক উপহার প্রদান করা হয়। সবশেষে অতিথিদের নৈশভোজে আপ্যায়িত করা হয়। সভায় দলমত নির্বিশেষে বিপুল সংখ্যক কমিউনিটি নেতৃবৃন্দের উপস্থিতি ছিলো লক্ষনীয়।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে