Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯ , ২৮ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২২-২০১৯

সড়ক দুর্ঘটনায় চবির ৮ শিক্ষকসহ আহত ১০

সড়ক দুর্ঘটনায় চবির ৮ শিক্ষকসহ আহত ১০

ঢাকা, ২২ আগস্ট-ক্যাম্পাস থেকে শহরে ফেরার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহনকারী একটি বাস।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে বাসটি বিশ্ববিদ্যালয় ছেড়ে অক্সিজেন-হাটহাজারী সড়কের বড় দীঘিরপাড় এলাকায় আসলে এ দুর্ঘটনা ঘটে। এতে আট শিক্ষকসহ ১০ জন আহত হন।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে পাঁচ শিক্ষক, বাসচালক ও সহকারীর অবস্থা গুরুতর বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে।

গুরুতর আহতরা হলেন- মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাসচালক আফছার উদ্দিন ও হেলপার সুকুমার।

আহত অন্যরা হলেন- ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই শীলব্রত বড়ুয়া বলেন, গুরুতর চারজনকে হাসপাতালে আনা হলেও পরে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন। বাকি শিক্ষকদের বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

দুর্ঘটনায় আহত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম বলেন, দুপুর দেড়টার দিকে ২নং রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে শহরের উদ্দেশে যাত্রা করে। বাসটি দুপুর আড়াইটার দিকে বড় দীঘিরপাড় এলাকা অতিক্রম করার সময় এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায়। এতে দুর্ঘটনাটি ঘটে। এ সময় স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

হাটহাজারী মডেল থানার এএসআই নুরুল আমিন জানান, খবর পেয়ে থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে ক্ষতিগ্রস্ত বাসটি সড়ক থেকে সরিয়ে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পাঁচ শিক্ষক, বাসচালক ও হেলপার গুরুতর আহত হয়েছেন।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/২২ আগস্ট

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে