Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২২-২০১৯

অনুশীলনে শুরুতে ফিটনেসে মনোযোগী বাংলাদেশের কোচ

অনুশীলনে শুরুতে ফিটনেসে মনোযোগী বাংলাদেশের কোচ

ঢাকা, ২২ আগস্ট- আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে প্রস্তুতির ছক সাজিয়ে রেখেছেন জেমি ডে। শুরুর দিকে ফিটনেস এবং দ্বিতীয় সপ্তাহ থেকে ট্যাকটিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ।

২০২২ কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে মুখোমুখি হবে দুই দল।

১ সেপ্টেম্বর তাজিকিস্তানে রওনা দেওয়ার আগে শুক্রবার ২৬ জনের প্রাথমিক দল নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন জেমি। বৃহস্পতিবার প্রস্তুতির পরিকল্পনা নিয়ে কথা বলেন ৩৯ বছর বয়সী এই ইংলিশ কোচ।

“প্রথম সপ্তাহে নিয়মিত রুটিনে ফেরার দিকে দৃষ্টি থাকবে। ফিটনেসের দিকে মনোযোগ দিব। আফগানিস্তান ম্যাচের আগে সবকিছু ঠিকঠাক করে নেওয়ার জন্য আমাদের হাতে তিন সপ্তাহ সময় আছে। দ্বিতীয় সপ্তাহ থেকে কৌশলগত দিকগুলো নিয়ে কাজ করব।”

শেষ মুহূর্তে প্রাথমিক দলে যোগ হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের গোলরক্ষক মাজহারুল ইসলাম হীমেল। আগে থেকেই দলে ছিলেন তিন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো। চার জনের মধ্যে তিন জনকে বেছে নেওয়া হবে বলে জানিয়েছেন ডে।

“আগেও বলেছি আমি হীমেলকে পছন্দ করি এবং সে খুব ভালো করেছে। তবে আমরা চার গোলরক্ষক নিতে পারব না। চার জনকে পরখ করে গোলরক্ষক কোচ তিন জনকে চূড়ান্ত করবে।”

এএফসি কাপের নকআউট পর্বে উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে আবাহনী লিমিটেডের ৪-৩ ব্যবধানে জেতা ম্যাচে গোল পাওয়া নাবীব নেওয়াজ জীবন ও সোহেল রানার প্রশংসা করেন ডে।

“আবাহনীর জয় দেখাটা আনন্দের ছিল। সোহেলের গোলটি ছিল খুবই ভালো। জীবনের গোলটিও ভালো ছিল। গোল করে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে তারা ক্যাম্পে যোগ দিবে।”

এনইউ / ২২ আগস্ট

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে