Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২২-২০১৯

উদ্বোধন করা সেই ভবনেই ‘বন্দি’ ভারতের সাবেক অর্থমন্ত্রী

উদ্বোধন করা সেই ভবনেই ‘বন্দি’ ভারতের সাবেক অর্থমন্ত্রী

নয়াদিল্লী, ২২ আগস্ট - ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী চিদাম্বরমকে গ্রেফতারের পর সারা রাত তাকে সিবিআইয়ের সদর দফতরে রাখা হয়েছিল। মধ্য দিল্লির ওই দফতরটি উদ্বোধন হয়েছিল ২০১১ সালের ৩০ জুন। তৎকালীন প্রধানমন্ত্রী মনোমোহন সিংহ উদ্বোধন করেছিলেন ওই দফতরটির। সে সময় বিশেষ অতিথি ছিলেন চিদাম্বরমই।

এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে তার সতীর্থ কপিল সিব্বাল ও বিরাপ্পা মলি তার সঙ্গে ছিলেন। পরে ‘ভিজিটরস বুক'-এ তিনি লেখেন, সিবিআইয়ের সঙ্গে নানা পদে কাজ করছি ১৯৮৫ থেকে। আমি গর্বিত যে, এই সংস্থা তাদের নতুন ‘বাড়ি' পেয়েছে। কামনা করি ভারতের প্রধান তদন্তকারী সংস্থা ক্রমে শক্তিশালী থেকে আরও শক্তিশালী হয়ে উঠুক। হয়ে উঠুক প্রশাসনিক ব্যবস্থার স্তম্ভ।

এক প্রতিবেদনে বলা হয়, রাতে সাবেক অর্থমন্ত্রীকে জেরা করা হয়নি। সকালে তাকে জেরা করা হয়।

পি চিদাম্বরমের বিরুদ্ধে অভিযোগ কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দিয়েছিলেন। এর বিনিময়ে ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে বিরাট অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

চিদাম্বরম ও তার ছেলের নাম জানিয়েছেন আইএনএক্স-এর যুগ্ম-প্রতিষ্ঠাতা পিটার মুখোপাধ্যায় ও ইন্দ্রানী মুখোপাধ্যায়। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা তাদের মেয়ে শিনা বোরাকে হত্যা করেছেন। এ মুহূর্তে তারা জেলে রয়েছেন। যদিও চিদাম্বরম ও তার ছেলে সব অভিযোগ অস্বীকার করেছেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা থেকে চিদাম্বরমের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বুধবার সন্ধ্যায় আচমকাই তিনি হাজির হন কংগ্রেসের সদর দফতরে। এর ৯০ মিনিট পরই গ্রেফতার হন তিনি।

এর আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাকে যদি বেছে নিতে বলা হয় জীবন ও স্বাধীনতার মধ্যে থেকে, তাহলে আমি নিঃসংকোচে স্বাধীনতাই বেছে নেব।

এন এইচ, ২২ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে