Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২২-২০১৯

মানব পাচারের সাথে জড়িতদের আটকের সুপারিশ

মানব পাচারের সাথে জড়িতদের আটকের সুপারিশ

ঢাকা, ২২ আগস্ট- বিদেশ যেতে আগ্রহী মানুষকে দালাল চক্রের প্রতারণা থেকে রক্ষা ও বর্হিবিশ্বে দেশের ভাবমূর্তি রক্ষায় অবৈধ মানব পাচারের সাথে জড়িতদের গ্রেফতার করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বিদেশে অবস্থানরত চিহ্নিত বাংলাদেশি দালাল চক্রের সদস্যদের দেশে ফিরে আসার সাথে সাথে গ্রেফতার করে আইনের আওতায় আনার সুপারিশ করা হয়। পাশাপাশি বাস্তুচ্যুত রোহিঙ্গা প্রত্যাবাসনের অগ্রগতির জন্য মিয়ানমারের অভ্যন্তরে রোহিঙ্গাদের জন্য একটি সেফ জোন সৃষ্টির প্রচেষ্টা অব্যাহত রাখার সুপারিশ করা হয়। এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য আলোচনার করতে সিংগাপুর ও থাইল্যান্ড যেতে চান সংসদীয় কমিটির সদস্যরা। এজন্য সংসদীয় কমিটির সদস্যদের সফরের ব্যবস্থা করতে সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি কর্ণেল (অব.) মুহাম্মদ ফারুক খান। 

পররাষ্ট্রমন্ত্রী এ.কে. আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, কাজী নাবিল আহমেদ, নিজাম উদ্দিন জলিল বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে রোহিঙ্গাদের দ্রুত নিজ দেশে ফেরত পাঠাতে কূটনৈতিক তৎপরতা জোরদার করার পাশাপাশি রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্ব পালনরত এনজিওদের কার্যক্রম মনিটরিংয়ের ব্যবস্থা করার সুপারিশ করা হয়। এছাড়া যুক্তরাষ্ট্র, কানাডা, জার্মানি ও যুক্তরাজ্যেসহ বিভিন্ন দূতাবাসে ভিসা পেতে বাংলাদেশি নাগরিক বিশেষ করে সিনিয়র নাগরিকদের হয়রানি রোধে কার্যকরি পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হক, মেরিটাইম এফেয়ার্স ইউনিটের সচিব খোরশেদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সূত্র: বিডি প্রতিদিন
এনইউ / ২২ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে