Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২১-২০১৯

দুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে ভোলায় দই ব্যবসায়ীদের অভিনব প্রতিবাদ

দুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে ভোলায় দই ব্যবসায়ীদের অভিনব প্রতিবাদ

ভোলা, ২১ আগস্ট- ভোলায় দুধে ভেজাল দেয়া ও অতিরিক্ত মূল্য নেয়ার প্রতিবাদে দুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে দই ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে রাস্তায় দই ফেলে বিক্ষোভ করেছে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের নতুন বাজার চত্বরে এ প্রতিবাদ করেন তারা।

এ সময় দই ব্যবসায়ীরা দুধ ব্যবাসায়ীদের কাছে ভেজাল দেয়া দুধ ফিরিয়ে দিয়ে যায়।

দই ব্যবসায়ীরা জানান, ভোলার মহিষের দইয়ের সুনাম রয়েছে সারা দেশে। কিন্তু ভোলার দুধ ব্যবসায়ীরা বেশি লাভের আসায় মহিষের দুধের সঙ্গে গরুর দুধ ও পানি মিশিয়ে তা আমদের কাছে সরবারহ করে। এতে করে ওই দুধ দিয়ে দই তৈরি করা যায় না। যার ফলে এই দই বাজারে বিক্রি করা যায় না। আর দই ব্যবসায়ীরা দিন দিন আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন।

তারা আরও জানান, দুধের বাজার ঠিকমত মনিটরিং না করায় দুধ ব্যবসায়ীরা তাদের ইচ্ছে মত দুধের দাম নিচ্ছে। এতে করে দই ব্যবসায়ী ও ক্রেতারা প্রতারিত হচ্ছে।

আদর্শ দই ভান্ডারের স্বত্বাধিকারী আবদুল হাই জানান, রোজা, ঈদ ও বিভিন্ন উৎসবে ভোলার বাজরে দই চাহিদা বেড়ে যায়। এ সময় দুধ ব্যবসায়ীরা নিম্নমানের দুধ চড়া মূল্যে বিক্রি করে। কিন্তু সঠিক বাজার মনিটরিং না থাকায় এ চড়া মূল্য দীর্ঘদিন ধরে অব্যাহত থাকে। এ দুধ দিয়ে মানসম্মত দই তৈরি করা যায় না। যার কারণে ব্যবসায়ীরা আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হয়।

তিনি আরও জানান, কোরবানি ঈদের ১০ দিন পেরিয়ে গেলেও ঈদের দোহাই দিয়ে এখনো দুধের চড়া মূল্য নিচ্ছেন ব্যবসায়ীরা। এ ব্যাপারে ভোলা পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর মো. ফারুক জানান, গত এক মাস ধরে ভোলার দুধের বাজার নিয়ে আমরা কোনো অভিযোগ পাইনি। তবে আজকে দই ব্যবসায়ীদের অভিযোগের প্রেক্ষিতে দুধের উচ্চ মূল্য ও ভেজাল প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। আমরা দুধের নমুনা সংগ্রহ করে ল্যাব টেস্টের জন্য ঢাকায় প্রেরণ করবো। চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: যুগান্তর
এনইউ / ২১ আগস্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে