Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২১-২০১৯

ভারতের ব্যাটিং কোচ হতে আবেদন করেছেন অনেক বড় বড় নাম

ভারতের ব্যাটিং কোচ হতে আবেদন করেছেন অনেক বড় বড় নাম

নয়া দিল্লী, ২১ আগস্ট - ভারত জাতীয় ক্রিকেট দলের কোচ নির্বাচন প্রক্রিয়া ছিলো নাটকীয়তায় ভরপুর। এই শাস্ত্রী আছেন তো এই নেই, আবার কোচ হয়ে যাচ্ছেন অন্যকেউ। শাস্ত্রীর পারফম্যান্সে খুশি নন সাবেক ভারতীয় গ্রেটরা, বিশ্বকাপ মঞ্চে সেমিফাইনাল থেকে বাদ পড়ে যাওয়ায় আরো চটে যায় তার সমালোচনাকারীরা। সব মিলিয়ে অনেকে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে শাস্ত্রীকে মুখে মুখে বের করে দিয়েছেন কোচের পদ থেকে। এত এত নাটকীয়তার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত কোচ হিসেবে আবার শাস্ত্রীকেই নিয়োগ দেয় বিসিসিআই।

হেড কোচ তো হলো। এবার পালা সহকারী কোচদের নিয়োগ দেয়া। হেড কোচ হিসেবে আগের মেয়াদে রবি শাস্ত্রী থাকাকালীন সাপোর্টিং স্টাফ যারা ছিলেন তারাই থাকবেন নাকি নতুন কোচ আসবে ডাগ আউটে তা এখন দেখার বিষয়। এবার ব্যাটিং কোচ নিয়োগ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। হেড কোচের মতো ব্যাটিং কোচ হতেও আগ্রহ দেখিয়েছেন হাই প্রোফাইল কিছু কোচ। যারা রয়েছেন বোর্ডের সংক্ষিপ্ত তালিকায়। বোর্ডের হাইপ্রোফাইল প্রার্থী হিসেবে সাক্ষাৎকার দিয়েছেন সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান মার্ক রামপ্রকাশ ও জনাথন ট্রট।

শুধু ব্যাটিং কোচই নন, ফিল্ডিং কোচ, বোলিং কোচসহ পুরো স্টাফ নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে বিসিসিআইতে। সহকারীদের নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে সোমবার, চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

রামপ্রকাশসহ ট্রট দুজনেই সাক্ষাৎকার দিয়ে ফেলেছেন বিসিসিআইতে। এছাড়া আরও কিছু প্রার্থী ছিলেন যারা দেখা করেছেন বোর্ডের সঙ্গে। এরা হলেন- থিলান সামারাবিরা, সাবেক ভারতীয় ক্রিকেটার পারভিন আম্রে, আমোল মজুমদার, ঋষিকেশ কানিতকার ও বিক্রম রাঠোর। ফিল্ডিং কোচ হতে আবেদন করেছেন জন্টি রোডস ও অ্যান্ট বোথা। বোলিং কোচ হতে আবেদন করেছেন ভেঙ্কাটেশ প্রসাদ, সুনীল যোশির, আমিত ভান্দারি ও পরস মামব্রে।

কোচ নির্বাচনের দায়িত্বে থাকা প্যানেল সংক্ষিপ্ত তালিকা করে তা বোর্ডের কাছে পাঠাবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য। সাক্ষাৎকার প্রক্রিয়া অব্যাহত থাকলেও শোনা যাচ্ছে পুনরায় নিয়োগ পাওয়া শাস্ত্রী আগের স্টাফদের রেখেই কাজ করতে চাইছেন। স্টাফরা হলেন সঞ্জয় বাঙ্গার (সহকারী কোচ), ভারত অরুন (বোলিং কোচ) ও আর শ্রীধর (ফিল্ডিং কোচ) । যারা ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন। সেখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারাও সাক্ষাৎকার দিয়েছেন বোর্ডে।


এন এইচ, ২১ আগস্ট.

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে