Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২০-২০১৯

প্রেমিকার জন্য কোরবানির মাংস পুঁতে ফেললেন মাতব্বররা

প্রেমিকার জন্য কোরবানির মাংস পুঁতে ফেললেন মাতব্বররা

বগুড়া, ২০ আগস্ট- বগুড়ার ধুনট উপজেলায় প্রেমিকের বাবার কোরবানির মাংস মাটিতে পুঁতে ফেলেন মাতব্বররা। প্রেম ও বাল্যবিয়ের অভিযোগে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় গ্রামের পাঁচ মাতব্বরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী কৃষক কুদ্দুস শেখ। এ অবস্থায় প্রেমিকের পরিবারকে একঘরে করে রাখা হয়। বিষয়টিকে ভালোভাবে নেয়নি গ্রাম্য মাতব্বররা। এরই মধ্যে কুদ্দুসের ছেলের বিরুদ্ধে অবৈধভাবে বাল্যবিয়ের অভিযোগ তোলেন গ্রাম্য মাতব্বররা। একই সঙ্গে কোরবানির আগের রাতে কুদ্দুসকে সমাজচ্যুত করে তারা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের থেউকান্দি গ্রামের জসমত আলীর ছেলে কুদ্দুস শেখ একজন প্রান্তিক কৃষক। তার ছেলে কবির হোসেন ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। কর্মস্থলে প্রেমের সম্পর্কের সূত্র ধরে প্রায় দেড় মাস আগে প্রেমিকাকে নিয়ে বাড়িতে যান কবির হোসেন। পরে বিয়ে না করে একই ঘরে অবস্থান করে প্রেমিক-প্রেমিকা। এতে কৃষক কুদ্দুসের ওপর ক্ষুব্ধ হন গ্রাম্য মাতব্বররা। পরে পাশের রৌহাবাড়ি গ্রামে এক আত্মীয়ের বাড়িতে গিয়ে বিয়ে করে ঢাকায় কর্মস্থলে চলে আসেন কুদ্দুসের ছেলে ও পুত্রবধূ।

এদিকে, কোরবানিতে অংশ নেয়ার জন্য গ্রাম্য মাতব্বর সাইফুল ও হায়দার আলীর কাছে সাড়ে ১০ হাজার টাকা দেন কৃষক কুদ্দুস। তারা কুদ্দুসকে সঙ্গে রেখে সাত ভাগে কোরবানি দেয়ার জন্য একটি গরু কেনেন। এ অবস্থায় ঈদের দিন কোরবানির কাজে কুদ্দুসকে অংশ নিতে দেয়া হয়নি। সেই সঙ্গে কোরবানির ভাগের মাংস কুদ্দুসকে না দিয়ে মাটিতে পুঁতে রাখে গ্রাম্য মাতব্বররা। এ ঘটনায় সোমবার রাতে ধুনট থানায় লিখিত অভিযোগ দিয়েছেন কুদ্দুস।লিখিত অভিযোগে থেউকান্দি গ্রামের মাতব্বর সাইফুল ইসলাম, হায়দার আলী ও আজিবরসহ পাঁচজনকে অভিযুক্ত করেন কৃষক কুদ্দুস।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ধুনট থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল জাব্বার বলেন, প্রাথমিক তদন্তে কোরবানির মাংস মাটিতে পুঁতে রাখার সত্যতা পাওয়া গেছে। কৃষকের পরিবারকে সমাজচ্যুত করার বিষয়টি খতিয়ে দেখছি আমরা। তদন্তে দোষী প্রমাণিত হলে গ্রাম্য মাতব্বরদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র: বিডি২৪লাইভ
এনইউ / ২০ আগস্ট

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে