Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-২০-২০১৯

সাবেক সিরি প্রধানকে নিয়োগ দিলো মাইক্রোসফট

সাবেক সিরি প্রধানকে নিয়োগ দিলো মাইক্রোসফট

অ্যাপলের এআই অ্যাসিস্টেন্ট সিরির সাবেক প্রধান বিল স্টেসিওরকে নিয়োগ দিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফট প্রধান সাত্যিয়া নাদেলার নেতৃত্বে কৃত্রিম বুদ্ধিমত্তার মতো উদীয়মান প্রযুক্তির দিকে নজর বাড়াচ্ছে উইন্ডোজ নির্মাতা প্রতিষ্ঠানটি। সাবেক সিরি প্রধানকে নিয়োগ দেওয়ার মাধ্যমে এই প্রযুক্তিতে নজর বাড়ানোর বিষয়টি আরও জোরালো হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে সিএনবিসি।

২০১৬ সালে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং গবেষণার জন্য প্রকৌশলী দল গঠন করেছে মাইক্রোসফট। কয়েক মাস পর প্রতিষ্ঠানের বার্ষিক প্রতিবেদনে এআইকে মূল প্রাধান্যের তালিকায় যোগ করা হয়। আগের বছর প্রতিষ্ঠানের কাঠামো আবারও নতুন করে সাজিয়ে মাইক্রোসফটের অ্যাজিউর ক্লাউডে এআই দলকে যোগ করে মাইক্রোসফট।

এরপর থেকে বনসাই, লোব এবং সিমেনটেক মেশিনস-এর মতো এআই প্রতিষ্ঠানকে অধিগ্রহণ করেছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

সোমবার নিজের ব্যক্তিগত ওয়েবসাইটে জীবনবৃত্তান্ত আপডেট করে মাইক্রোসফটে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন স্টেসিওর। এতে বলা হয় মাইক্রোসফটের প্রধান প্রযুক্তি কর্মকর্তা কেভিন স্কটের কার্যালয়ে প্রযুক্তি বিভাগের কর্পোরেট ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন তিনি।

স্টেসিওরের নিয়োগ নিশ্চিত করে মাইক্রোসফটের এক মুখপাত্র বলেন, “অগাস্ট থেকে তিনি প্রতিষ্ঠানের প্রযুক্তি কৌশলগুলোকে একত্রিত করার কাজ করবেন।”

মে মাসে অ্যাপল ছাড়ার আগে এআই এবং সিরির ভাইস প্রেসিডেন্ট ছিলেন স্টেসিওর। ২০১২ সাল থেকে অ্যাপলে কাজ করছিলেন তিনি ।

স্টেসিওর বলেন, ৭০ জনের প্রকৌশলী দলকে তিনি ১১০০ জনে বাড়িয়ে নিয়েছেন এবং “সিরি ও অ্যাপলে আধুনিক মেশিন লার্নিং যোগ করতে নেতৃত্ব দিয়েছেন।”

২০১৮ সালে অ্যাপল জানায়, ৫০ কোটির বেশি ডিভাইসে সক্রিয়ভাবে সিরি ব্যবহৃত হচ্ছে। আইওএস ১৩-এ সিরি আরও স্বাভাবিক শোনাবে।

অ্যাপলে যোগ দেওয়ার আগে অ্যামাজনের শীর্ষ নির্বাহী কর্মকর্তাদের একজন ছিলেন স্টেসিওর। তার আগে আল্টাভিস্তা এবং ওরাকলে কাজ করেছেন তিনি।


এন এইচ, ২০ আগস্ট.

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে