Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৮-২০১৯

অতিরিক্ত ভাড়া আদায়, ৫ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা

অতিরিক্ত ভাড়া আদায়, ৫ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম, ১৮ আগস্ট- ঈদের এক সপ্তাহ পরেও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে বিভিন্ন রুটের পাঁচটি বাসকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করেছে বিআরটিএ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৮ আগস্ট) নগরের কর্নেলহাট মোড় এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক।

অভিযানে সোনাপুর থেকে চট্টগ্রামগামী বাঁধন পরিবহনের দুইটি বাস, মজু চৌধুরীর ঘাট থেকে চট্টগ্রামগ্রামী শাহী এক্সপ্রেসের একটি বাস এবং দাউদকান্দি থেকে চট্টগ্রামগামী দাউদকান্দি এক্সপ্রেসের একটি বাসকে ২০ হাজার করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নগরের ১০ নম্বর রুটের একটি বাসকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক বলেন, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বিভিন্ন মাধ্যমে পাওয়া এমন অভিযোগের ভিত্তিতে কর্নেলহাট মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে বিভিন্ন রুটের পাঁচটি বাসকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসএম মনজুরুল হক জানান, বাঁধন পরিবহন, শাহী এক্সপ্রেস ও দাউদকান্দি এক্সপ্রেসের বাসগুলোতে প্রতি টিকিটে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে প্রায় ১০০ টাকা করে বেশি নিচ্ছিল। বাঁধন পরিবহনের বাসগুলোতে আসন সংখ্যার বাইরেও চলাচলের পথে টুল বসিয়ে অতিরিক্ত যাত্রী নেওয়া হচ্ছিল। জরিমানার পাশাপাশি এসব বাসকে সতর্ক করা হয়েছে। নগরের ১০ নম্বর রুটের বাসটির ফিটনেস ছিলনা এবং অতিরিক্ত ভাড়া আদায় করছিল।

এসএম মনজুরুল হক বলেন, ঈদের আগে চট্টগ্রামের জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকে আন্তঃজেলা বাস মালিক সমিতি কথা দিয়েছিলো তারা সরকার-নির্ধারিত ভাড়ার বাইরে অতিরিক্ত ভাড়া নেবে না। কেউ নিলে অভিযুক্ত পরিবহনের বিরুদ্ধে প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলে তাদের আপত্তি থাকবে না। তাদের এ প্রতিশ্রুতিকে আমরা স্বাগত জানিয়েছিলাম। কিন্তু অনেক বাস মালিক তাদের এ প্রতিশ্রুতি রক্ষা করেননি।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর
এনইউ / ১৮ আগস্ট

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে