Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৮-২০১৯

‘ধর্ষণে জন্ম নেয়া শিশুটির দায়িত্ব সরকারের’

‘ধর্ষণে জন্ম নেয়া শিশুটির দায়িত্ব সরকারের’

বরিশাল, ১৮ আগস্ট- বরিশালে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ধর্ষণে জন্ম নেয়া শিশুর বয়স ২১ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তার ভরন-পোষণের ব্যয় রাষ্ট্রকে বহনের নির্দেশ দেয়া হয়েছে। এ ক্ষেত্রে শিশুটির ভরন-পোষণ নির্ধারণ করে দণ্ডপ্রাপ্ত ব্যক্তির অর্জিত সম্পদ থেকে আদায়ের জন্য রাষ্ট্রকে নির্দেশ দেয়া হয়েছে।

পাশাপাশি শিশুটি তার মা অথবা বাবা কিংবা উভয়ের পরিচয়ে পরিচিত হওয়ার অধিকার রাখে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে।

বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ রোববার এই রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আফজাল বেপারী আদালতে অনুপস্থিত ছিলেন। তিনি গৌরনদী উপজেলার পূর্ব ডুমুরিয়া এলাকার কামাল বেপারীর ছেলে।

ট্রাইব্যুনাল সূত্র জানায়, আফজাল ও ওই তরুণীর বাড়ি পাশাপাশি হওয়ায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন আফজাল। এতে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন।

এক পর্যায়ে ওই তরুণীকে বিয়ে করতে অস্বীকার করেন আফজাল। পরে ওই তরুণী আফজালের বিরুদ্ধে ২০১০ সালের ২১ জানুয়ারি মামলা দায়ের করেন।

সূত্র: গো নিউজ২৪
এনইউ / ১৮ আগস্ট

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে