Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৮-২০১৯

নেইমারকে কিনছে না কেউ, থাকতে হচ্ছে পিএসজিতেই!

নেইমারকে কিনছে না কেউ, থাকতে হচ্ছে পিএসজিতেই!

নিজ হাতেই কি তবে নিজের ক্যারিয়ারটাকে ধ্বংস করে দিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ডি সিলভা জুনিয়র? কেন হঠাৎ করে তিনি ২০১৭ সালে পিএসজিতে পাড়ি জমালেন সেটা অনেকের কাছেই বোধগম্য নয়। কেউ কেউ বলে থাকেন তারা বাবা এবং এজেন্ট সিনিয়র নেইমারের লোভের কারণেই, বেশি টাকার লোভে বার্সা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার।

লোভে পড়ে হোক কিংবা মেসির ছায়া থেকে বের হওয়ার খায়েস হোক- পিএসজিতে যাওয়া পরই নেইমার বুঝতে পারলেন তার জায়গা এই ক্লাব নয়। তিনি ভুল করে ফেলেছেন। সে সঙ্গে দুই মৌসুমেই দু’বার বড় বড় ইনজুরিতে পড়ে ক্লাবকেই পুরোপুরি সার্ভিস দিতে পারেননি। শুধু তাই নয়, বল্গাহীন জীবন-যাপন করে নেইমার মাঠের চেয়ে মাঠের বাইরের ঘটনায় শিরোনাম হয়েছেন সবচেয়ে বেশি।

যে কারণে মুখ ফুটে পিএসজি ছেড়ে যাওয়ার কথা বলেও নেইমার অন্য কারো মনযোগ আকর্ষণ করতে পারেননি। না বার্সেলোনা, না রিয়াল মাদ্রিদ, না অন্য ইউরোপের কোনো ক্লাবের। মূলতঃ নেইমারের উচ্চমূল্য। পিএসজি তার দাম হাঁকিয়ে বসে আছে ২৫০ মিলিয়ন ইউরো (প্রায় আড়াই হাজার কোটি টাকা)। ইনজুরিপ্রবণ একজন ফুটবলারকে এত উচ্চমূল্য দিয়ে এখন আর কেউই কিনতে চাইছে না।

গত মৌসুমের শেষ দিক থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে, নেইমার থাকতে চান না পিএসজিতে। গুঞ্জনকে তিনি নিজেই সত্য প্রমাণ করেন, নিজমুখে পিএসজি ছাড়বেন বলে। পুরনো ক্লাব বার্সায় ফিরে যেতে চান বলেও আগ্রহ প্রকাশ করলেন তিনি।

সাম্প্রতিক সময়ে বার বার নেইমারের দলবদল নিয়ে নাটক নানাভাবে মঞ্চস্থ হয়েছে। কয়েকবার তো এমনও শোনা গেছে, বার্সা তাকে দলে নিয়ে নিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনা আর নেয়নি তাকে। এমনকি তারা নেইমারের বিষয়ে পিএসজির সঙ্গে দর কষাকষিও করেছে। কিন্তু সমঝোতা হয়নি।

এরই মধ্যে শোনা গেছে রিয়াল মাদ্রিদের আগ্রহের কথা। কিন্তু জোরালোভাবে এসব শোনা গেলেও রিয়াল আনুষ্ঠানিকভাবে পিএসজিকে কোনো প্রস্তাব দিতে শোনা যায়নি। এরই মধ্যে শুরু হয়ে গেছে লা লিগার মৌসুম। ওদিকে ফ্রান্সেও শুরু হয়ে গেছে ফ্রেঞ্চ লিগ ওয়ান। পিএসজি নেইমারকে ছাড়াই প্রথম ম্যাচ খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

এমন পরিস্থিতিতে যেখানে নেইমারকে নেয়ার জন্য বার্সা দরকষাকষি করেছে কৌতিনহোকে বিনিময় হিসেবে। সেই কৌতিনহোকেই একদিন আগে ধারে দিয়ে দিলো জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে। সুতরাং, বার্সা যে আর নেইমারকে নিচ্ছে না এটা এখন পুরোপুরি নিশ্চিত। কারণ, ২৫০ মিলিয়ন ইউরো তারা ক্যাশও দিতে পারবে না। অন্যদিকে এখন তাদের হাতে আর কৌতিনহোও নেই।

অন্যদিকে, রিয়াল মাদ্রিদের আগ্রহেও ভাটা পড়ে গেছে দেখা যাচ্ছে। তারা কোনো আওয়াজ ছাড়াই লা লিগা শুরু করে দিয়েছে এবং জিনেদিন জিদানের শিষ্যরা বেশ ভালোভাবেই প্রথম ম্যাচে জয় নিয়ে ঘরে ফিরেছে। এ পরিস্থিতিতে এত টাকা খরচ করে নেইমারকে দলে নেয়ার ঝুঁকি এখন আর তারা নিতে চাচ্ছে না।

এদিকে মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, নেইমার ইতিমধ্যেই পিএসজিতে তার সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছে। কোনো ক্লাবেই যখন যাওয়া হচ্ছে তার, তখন তো আর বসে থেকে লাভ নেই। মাঠেই ফিরতে হবে। এ কারণে শনিবার তাকে সতীর্থদের সঙ্গে অনুশীলনে দেখা গেলেও বোঝা যাচ্ছে, এ সপ্তাহেও পিএসজির সেরা একাদশে জায়গা পাচ্ছেন না তিনি। স্টাডে রেনেসের বিপক্ষে আজ রাতেই মাঠে নামার কথা রয়েছে পিএসজির।


এন এইচ, ১৮ আগস্ট.

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে