Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৭-২০১৯

পাকিস্তানে গিয়ে নিষিদ্ধ গায়ক ভারত জয় করতে চাইছেন!

পাকিস্তানে গিয়ে নিষিদ্ধ গায়ক ভারত জয় করতে চাইছেন!

নয়াদিল্লী, ১৭ আগস্ট - কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তানের শত্রুতা এখন প্রকাশ্যে। দুই দেশের রাজনৈতিক অস্থিতিশীলতাও তুঙ্গে। আনুষ্ঠানিক যুদ্ধ ঘোষণা না এলেও চলছে শক্তি আর ক্ষমতা প্রদর্শন। দেশ দুটির নাগরিকেরাও বাকযুদ্ধে লিপ্ত হচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এরইমধ্যে সম্পর্কের বৈরীতা নিয়ে মুখ খুলছেন ভারত-পাকিস্তানের বিভিন্ন অঙ্গনের তারকারা। বলিউডের সিনেমা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে পাকিস্তানে। অন্যদিকে পাকিস্তানি শিল্পীদের বয়কট করার ঘোষণা এসেছে বলিউড থেকে।

এমনি সময়ে ভারতীয় শিল্পী হয়ে পাকিস্তানে গান করতে যাওয়াটা সহজে হজম না করারই কথা। আর হলোও তাই। পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের ঘনিষ্ঠ আত্মীয়ের মেয়ের বিয়ের অনুষ্ঠানে হাজির হয়ে বিতর্কে জড়িয়েছেন বলিউড গায়ক মিকা সিং। তাকে নিষিদ্ধও করেছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কাস অ্যাসোসিয়েশন। অর্থাত গোটা বলিউড।

৮ আগস্ট অনুষ্ঠিত হওয়া সেই অনুষ্ঠানের খবর প্রকাশ হতে সময় লাগলেও মিকা সিংকে নেটিজেনদের সমালোচনায় ধুয়ে দিতে মোটেও সময় লাগেনি।

নেটিজেনরা বলতে শুরু করেছেন, দুই দেশের দ্বিপাক্ষিক পিরস্থিতি যখন বিগড়ে যেতে শুরু করেছে, তখন মিকা কীভাবে কিছু না ভেবে পাকিস্তানে গেলেন। শুধু তাই নয়, পাকিস্তানের শিল্পীরা যখন ভারতের স্বাধীনতা দিবসকে ‘কালো দিন’ হিসেবে পালন করেছেন, তখন ভারতীয় শিল্পী হিসেবে পাকিস্তানে কীভাবে গেলেন মিকা, তা নিয়েও উঠছে প্রশ্ন। আবার কেউ কেউ মিকা সিংকে লাজলজ্জাহীন বলে কটাক্ষ করতে শুরু করেন।

এদিকে ওই ঘটনার পর নিজের ক্যারিয়ার নিয়ে বেশ বিপাকে পড়েছেন মিকা। সেইসঙ্গে রাষ্ট্রীয় দৃষ্টিতেও তার জন্য ‘রেড সিগন্যাল’ রয়েছে বলে শোনা যাচ্ছে। তাই পরিস্থিতি স্বাভাবিক করতে নিজেকে দেশপ্রেমিক সাজানোর নানা চেষ্টা করে যাচ্ছেন এই গায়ক। ভারতবাসীদের মন জয় করতে পারছেন না তিনি।

প্রথমে স্বাধীনতা দিবস উপলক্ষে ১৫ অগাস্ট আটারি সীমান্তে হাজির হন মিকা সিং। সেখানে গিয়ে ‘ভারত মাতা কি জয়’ বলে স্লোগান দিতে শুরু করেন। সীমান্তে যখন স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠান শুরু হয়েছে, সেই সময় স্লোগান দিতে শুরু করেন বলিউডের এই জনপ্রিয় গায়ক। কিন্তু তার সেই স্লোগানকে ভালোভাবে গ্রহণ করেনি ভারতীয়রা। বরং অনেকে তাকে লজ্জাহীন বলে কটাক্ষ করছেন।

বলিউডে নিষিদ্ধ হওয়ার পর মহারাষ্ট্রের বন্যা দুর্গতদেরও পাশে দাঁড়ান মিকা। দুর্গতদের জন্য ৫ লক্ষের অনুদান দেন এই কণ্ঠ তারকা। পাশাপাশি একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে একযোগে বন্যা দুর্গতদের জন্য ৫০টি নতুন বাড়ি তৈরি করে দেবেন বলেও জানান মিকা।

তাতেও নিভছে না ভারতীয়দের মনের আগুন। কিছুতেই তারা এরকম পরিস্থিতিতে মিকা সিংয়ের পাকিস্তান যাওয়াটা মেনে নিতে পারছেন না।

এদিকে করাচিতে মিকা সিং গান করা ওই অনুষ্ঠানে দাউদ ইব্রাহিমের পরিবারের সদস্যরাও হাজির ছিলেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়েও চলছে জোর বিতর্ক।


এন এইচ, ১৭ আগস্ট.

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে