Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৭-২০১৯

হাওড়াতেও বিপুল বিনিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর, ক্লাস্টার গড়ে দু’লক্ষ কর্মসংস্থানের বার্তা

হাওড়াতেও বিপুল বিনিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর, ক্লাস্টার গড়ে দু’লক্ষ কর্মসংস্থানের বার্তা

কলকাতা, ১৭ আগস্ট- বানতলার পর হাওড়া থেকেও বিপুল বিনিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নবান্ন সভাকক্ষে মন্ত্রিসভার বৈঠকের পর তিনি ঘোষণা করেন, হাওড়ায় ১৩ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে। জেলার বিভিন্ন ক্ষেত্রে ১,৬৩৩ একর জমিতে ক্লাস্টার তৈরি করা হবে। প্রায় দু-লক্ষ কর্মসংস্থান হবে 'ভারতের শেফিল্ড' হাওড়ায়।

বানতলায় ৮০ হাজার কোটি বিনিয়োগ
তিনি গত মাসে বানতলায় গিয়ে ৮০ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা ঘোষণা করেছিলেন। বলেছিলেন, এর ফলে পাঁচ লক্ষ কর্মসংস্থান হবে। একমাসের মধ্যেই ফের নতুন করে বিনিয়োগ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এই বিপুল বিনিয়োগরে পাথেয় করে বাংলায় শিল্পেরল সুনাম ফের ফেরাতে চাইছেন মমতা।

পুরনো সেই দিন ফিরিয়ে আনার ভাবনা
এদিন মুখ্যমন্ত্রী বলেন, হাওড়ার ক্ষুদ্রশিল্পের পুরনো সেই দিন আবার ফিরিয়ে আনতে হবে। শিল্পপতিদের ফিরিয়ে এনে হাওড়াকে আবার নতুন করে সাজাতে হবে। রাজ্যে ট্রেড ইউনিয়ন রাজনীতির বিরুদ্ধেই এদিন সওয়াল করেন মুখ্যমন্ত্রী। বলেন, আমরা মালিক আর শ্রমিককে মিলিয়ে দিতে চাই। কারণস কারখানা বন্ধ হলে উভয়েরই ক্ষতি, এটা উভয়কেই বুঝতে হবে।

ক্লিয়ারেন্সে সিঙ্গনল উইন্ডো সিস্টেম
এদিন রাজ্যে শিল্পের জোয়ার আনতে বেশি কিছু উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী। অমিত মিত্রকে বলেন, আপনি দেখুন সবক'টা ক্লিয়ারেন্স যাতে সিঙ্গল উইন্ডো সিস্টেমে হয়। শিল্পপতিরা যাতে বিনিয়োগ করে বসে না থাকেন, সেটা আপনি দেখুন। এদিন কেন্দ্র সরকারকেও কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। গোটা দেশেই শিল্পের করুণ অবস্থার কথা তিনি তুলে ধরেন।

এনইউ / ১৭ আগস্ট

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে