Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (18 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৪-২০১৯

অনুমতি না নিয়ে টিভিতে ডাবিং সিরিয়াল ও সেন্সরবিহীন চলচ্চিত্র প্রদর্শন নয়

অনুমতি না নিয়ে টিভিতে ডাবিং সিরিয়াল ও সেন্সরবিহীন চলচ্চিত্র প্রদর্শন নয়

ঢাকা, ১৫ আগস্ট- টিভি চ্যানেল বিদেশি চ্যানেলের অনুষ্ঠান, বিদেশি সিরিয়াল, ডাবিং করা বিদেশি সিরিয়াল বা সেন্সরবিহীন সিনেমা সম্প্রচার বা প্রদর্শনে বাধ্যবাধকতা আরোপ করেছে সরকার। বুধবার (১৪ আগস্ট) তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত নির্দেশনা জারি করে।

তথ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানায়, যথাযথ অনুমতি না নিয়ে কোনও কোনও টিভি চ্যানেল বিদেশি বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠান, বিদেশি সিরিয়াল, ডাবিং করা বিদেশি সিরিয়াল বা সেন্সরবিহীন সিনেমা সম্প্রচার বা প্রদর্শন করছে। বিষয়টি তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এ ধরনের সম্প্রচার বা প্রদর্শনের ক্ষেত্রে আইন ও বিধি যথাযথ অনুসরণের জন্য তথ্য মন্ত্রণালয় থেকে আজ (১৪ আগস্ট) এক পত্রের মাধ্যমে সব টেলিভিশন চ্যানেলকে অনুরোধ করা হয়েছে।

ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন এর ১৯ (১৪) ধারা অনুযায়ী বাংলাদেশের দর্শকদের উদ্দেশে বিদেশি চ্যানেলের কোনও অনুষ্ঠান, বিদেশি সিরিয়াল, ডাবিং করা বিদেশি সিরিয়াল ইত্যাদি সম্প্রচার বা প্রদর্শনের ক্ষেত্রে সরকারের অনুমতি নেওয়ার আবশ্যকতা রয়েছে। তথ্য মন্ত্রণালয়ের বিনা অনুমতিতে প্রদর্শন ও সম্প্রচার আইন বহির্ভূত।

এছাড়া, বেসরকারি টিভি চ্যানেলে সিনেমা সম্প্রচারের জন্য রফতানি নীতি ২০১৮-২০২১ অনুযায়ী তথ্য মন্ত্রণালয়ের অনুমতি গ্রহণ এবং দি সেন্সরশিপ ফিল্মস অ্যাক্ট (The Censorship Films Act) অনুসারে সেন্সর সনদ নেওয়া প্রয়োজন।

এনইউ / ১৫ আগস্ট

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে