Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৪-২০১৯

‘চামড়ার দাম কমে যাওয়া ব্যবসায়ীদের কারসাজি’

‘চামড়ার দাম কমে যাওয়া ব্যবসায়ীদের কারসাজি’

ঢাকা, ১৪ আগস্ট - কোরবানির পশুর চামড়ার দাম একেবারে কমে যাওয়ার পেছনে ব্যবসায়ীদের কারসাজি রয়েছে বলে অভিযোগ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যখনই আমরা কোনও উদ্যেগ গ্রহণ করি তখনই এটার বিরুদ্ধাচারণ করা হয়।

বুধবার সকালে রংপুর নগরীর শালবন এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, ঈদের আগে মালিক ও চামড়া ব্যবসায়ীদের নিয়ে সভা করে আমরা চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু দুঃখজনকভাবে আমরা লক্ষ্য করলাম, ঈদের দিন দাম এমন কমে আসলো যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। এ কারণে আমরা কাঁচা চামড়া রফতানি করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরো বলেন, ব্যবসায়ীরা বলছেন, এটা করলে তারা ক্ষতিগ্রস্ত হবেন। আজ তারা নিজেরা সভা ডেকেছেন, দেখি কী সিদ্ধান্ত নেন। এরপর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো। তবে কোনোভাবেই চামড়া শিল্পকে আমরা ধ্বংস করতে দিতে পারি না।

অন্যদিকে, কাঁচা চামড়া রপ্তানি প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন (বিটিএ)। চামড়া রপ্তানির সুযোগ দিলে দেশীয় এই শিল্প হুমকির মুখে পড়বে।

আজ সকালে সংগঠনটির ধানমন্ডির নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বিটিএ’র সাধারণ সম্পাদক সাখাওয়াত উল্লাহ, সিনিয়র সহ-সভাপতি ইলিয়াছুর রহমান বাবু, কোষাধ্যক্ষ মিজানুর রহমান ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম।

সংবাদ সম্মেলনে বিটিএ’র চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন, কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দিলে শতভাগ দেশীয় এই শিল্প হুমকির মুখে পড়বে।


এন এইচ, ১৪ আগস্ট.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে