Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৩-২০১৯

‘জামাই আদরে’ যাত্রী তুলছেন বাস হেলপাররা

‘জামাই আদরে’ যাত্রী তুলছেন বাস হেলপাররা

ঢাকা, ১৩ আগস্ট- ‘আরে আসেন, ওঠেন ভাই, ওঠেন বস্তা লইয়াই ওঠেন। যেখানে কইবেন সেখানেই নামাইয়া দিমো।’ রাজধানীর নীলক্ষেত মোড়ে মিরপুর লিংক লিমিটেডের হেলপার এক তরুণকে বস্তাসহ বাসে ওঠার জন্য এভাবেই ডাকছিলেন। হেলপারের সুমধুর ব্যবহারে তরুণ কিছুটা বিব্রতও।কারণ, পেছন থেকে আসা আরেকটি বাসের হেলপার তাকে উদ্দেশ্য করে ‘এই যে ভাই, এই বাসে আসেন, দুই সিট লইয়া বইসা যাইতে পারবেন’ বলে ডাকতে শুরু করেন।

মাত্র কয়েকদিন আগে রাজধানীর গণপরিবহন বাস স্টপেজে হেলপারদের এভাবে যাত্রী ডাকার দৃশ্য ছিল কল্পনাতীত। গণপরিবহনে ওঠার জন্য নিত্যদিন যাত্রীদের রীতিমতো যুদ্ধ করতে হত। কিন্তু ঈদের ছুটিতে প্রেক্ষাপট বদলে গেছে।

গত দু’দিন (রোব ও সোমবার) ধরে রাজধানীর বিভিন্ন বাস স্টপেজে যেন ‘জামাই আদর’ করে বাসে যাত্রী তুলছেন বাসের হেলপাররা। ঈদের ছুটিতে লাখ লাখ মানুষ পরিবার-পরিজন নিয়ে গ্রামে যাওয়ায় রাজধানী ঢাকা এখন ফাঁকা। ব্যস্ততম এ নগরীর পথেঘাটে এখন সুনসান নীরবতা। বিভিন্ন বাস স্টপেজে অপেক্ষা করেও যাত্রীদের দেখা পাচ্ছে না সংশ্লিষ্ট বাসগুলো।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ৯টায় শাহবাগ, নীলক্ষেত, কাটাবন, সায়েন্স ল্যাবরেটরি ও কলাবাগান ঘুরে দেখা যায়, রাস্তাঘাটে লোকজন নেই বললেই চলে। বাস, টেম্পো ও রিকশাচালকরা যাত্রীদের জন্য অপেক্ষা করলেও যাত্রীর দেখা পাচ্ছেন না। বেশিরভাগ বাস খালি।

এছাড়া অন্যান্য সময় যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে দেখা গেলেও আজ (মঙ্গলবার) তাদেরকে রাস্তার পাশে নির্মিত পুলিশ বক্সের পাশে দাঁড়িয়ে খোশগল্প করতে দেখা যায়।

এ প্রতিবেদক সরেজমিন রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখতে পান, ঈদের দ্বিতীয় দিন (মঙ্গলবার) সকালে ঈদের দিনের চেয়েও রাস্তাঘাট ফাঁকা। বিভিন্ন বাস স্টপেজে বাস চালকরা বাস থামিয়ে যাত্রীদের জন্য অপেক্ষা করছেন। দু-একজন যাত্রী পেলেই বাসে ওঠানোর জন্য নানা কিছু বলছেন।

এদিকে রাস্তা ফাঁকা থাকায় অল্প সময়েই গন্তব্যে পৌঁছাতে পারছেন যাত্রীরা। তবে বাসে ওঠার পর ঈদ বকশিসের কথা বলে বাড়তি ভাড়া নেয়া হচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা। তবে এ বিষয়ে বাস চালকরা বলছেন, বাসের অর্ধেকেরও বেশি সিট খালি থাকছে। ফলে ব্যবসায়িকভাবে লোকসানের মুখে পড়তে হচ্ছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৩ আগস্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে