Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ , ৬ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০১৯

এক অটোরিশায় ২৪ যাত্রী! ভিডিও ভাইরাল

এক অটোরিশায় ২৪ যাত্রী! ভিডিও ভাইরাল

বাস-ট্রেনে ভিড়, ঝুলতে ঝুলতে যাওয়া- এসব ছবি দেখা যায় অহরহ। এমনকি সিএনজি কিংবা অটোরিকশায় ৫-৬ জন যাত্রীকে দেখা যায়। কিন্তু তাই বলে এক অটোরিকশায় ২৪ জন!

অবাক লাগলেও এমনটাই নাকি ঘটেছে ভারতের তেলেঙ্গানা রাজ্যে। কিন্তু নিরাপত্তাকে উপেক্ষা করে কীভাবে এই অসাধ্য সাধন হল, সেই প্রশ্নও তুলছে অনেকে।

ভারতীয় ইংরেজি গণমাধ্যম নিউজ১৮ এর প্রতিবেদনে বলা হয়, ওই রাজ্যের করিমনগরের পুলিশ কমিশনার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিও দেখা গেছে একটি অটোতে ২৪ জন যাত্রী বহন করছেন চালক। জেলার তিমারপুরের ওই অটোচালককে পুলিশ রাস্তার মাঝে থামিয়ে অতিরিক্ত যাত্রীবহনের জন্য জিজ্ঞাসাবাদ করতে থাকে।

করিমনগরের পুলিশ কমিশনার ওই ভিডিওর ক্যাপশনে লেখেন, ‘নিজের নিরাপত্তার দায়িত্ব নিজেদেরই নেয়া উচিত সবার। নিরাপত্তাকে উপেক্ষা করে যাত্রীদের কখনোই এই ভিড় অটোতে ওঠা উচিত নয়।’

২ মিনিট ৯ সেকেন্ডের এই ভিডিওটি আপলোডের পর পরই সেটি ভাইরাল হয়ে যায়। সময়ের সঙ্গে সঙ্গে লাইক এবং রিট্যুইটের সংখ্যাও বাড়তে থাকে হু হু করে।

এই ভিডিও নিয়ে যেমন সমালোচনা চলতে থাকে সোশ্যাল মিডিয়ায় তেমনই অনেকে মজা করে লেখেন, এমন ঘটনা একমাত্র ভারতেই দেখতে পাওয়া যায়।

অনেকে লেখেন, অনেক গ্রামে বাসিন্দাদের আর্থিক অবস্থা এতোটাই শোচনীয় যে তারা একটু টাকা বাঁচানোর জন্য এভাবে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে।

আর একজন লেখেন, এইভাবে যাতায়াত নিয়ম বিরুদ্ধ ঠিকই, তবে গ্রামে গিয়ে দেখা উচিত সেখানের বাসিন্দারা কীভাবে দারিদ্রের সঙ্গে লড়ছে। যাদের এতো কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে, তাদের জন্য সমবেদনা৷

আর/০৮:১৪/১৩ আগস্ট

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে