Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৬-২০১১

আফগানিস্তানে বোমা হামলায় নিহতের সংখ্যা ৫৮

আফগানিস্তানে বোমা হামলায় নিহতের সংখ্যা ৫৮
কাবুল, ৬ ডিসেম্বর: আফগানিস্তানে পৃথক দুটি আত্মঘাতি বোমা হামলায় নিহতের সংখ্যা ৫৮-তে পৌঁছেছে। আহত হয়েছেন দেড় শতাধিকের মতো। মঙ্গলবার স্থানীয় সময় পৌঁনে বারটায় রাজধানী কাবুলে এবং এর কিছুক্ষণ পর মাজার-ই-শরীফে অপর একটি আত্মঘাতি বোমা হামলা চালালে ওই হতাহতের ঘটনা ঘটে। আফগান পুলিশ, গণমাধ্যম ও হাসপাতাল সূত্র খবরের সত্যতা নিশ্চিত করেছে।
খবরে বলা হয়েছে, মঙ্গলবার কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের নিকটবর্তী আবুল ফাজিল মাজারে প্রথম আত্মঘাতি বোমা হামলার ঘটনা ঘটে। এতে ৫৪ জন নিহত ও ১২০ জন আহত হন। হতাহতদের মধ্যে শিশু ও নারী হয়েছে। দশদিনব্যাপী আশুরার অনুষ্ঠানে এসব লোক অংশ নিয়েছিলেন।
অপরদিকে মাজার-ই-শরীফ শহরে অপর একটি আত্মঘাতি বোমা হামলায় চারজন নিহত ও বেশকিছু আহত হন। এক বাইসাইকেল আরোহী ওই বোমা হামলা চালায়।
এখন পর্যন্ত হামলার দায়-দায়িত্ব কেউ স্বীকার করেনি। আফগান তালেবান এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে। তালেবান মুখপাত্র জবিউল্ল্যাহ মুজাহিদ এ হামলাকে অমানবিক ও অনৈসলামিক বলে মন্তব্য করেছেন।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে