Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২১ আগস্ট, ২০১৯ , ৬ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০১৯

বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন মেয়র আতিক

বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন মেয়র আতিক

ঢাকা, ১২ আগস্ট- বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। একইসঙ্গে আগামী বছর সিটি করপোরেশন নির্ধারিত স্থানে নাগরিকেরা আরও বেশি পশু কোরবানির জন্য নিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

সোমবার (১২ আগস্ট) রাজধানীর উত্তরায় বর্জ্য অপসারণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমাদের সামনে চ্যালেঞ্জ দু’টো। এক, হাটের বর্জ্য অপসারণ করা, দুই কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা।

তিনি বলেন, আমরা আগে কাজ করতে চাই। তাই এতদিন কোনও সময় বলিনি। তবে আমরা আশা করছি, ২৪ ঘণ্টার মধ্যে অন্তত শহরে কোরবানি হওয়া পশুর অপসারণ করে ফেলব। শুধু ২৪ ঘণ্টা না, আমরা দেখছি কিভাবে এটিকে ২৪ ঘণ্টার শেষ করা যায়।

অনেক ওয়ার্ডে বিকেলের মধ্যেই বর্জ্য অপসারণ করা হয়ে যাবে দাবি করে আতিক বলেন, কিছু ওয়ার্ড থেকে আমরা এরই মধ্যে খবর পাচ্ছি যে, বর্জ্য অপসারণ প্রায় শেষ। বিকেলের মধ্যেই বেশিরভাগ ওয়ার্ডের বর্জ্য অপসারণ করা হয়ে যাবে। আমাদের ৩৬৭টি ট্রাক প্রায় এক হাজার ৬০০ টন বর্জ্য নিয়ে আমিনবাজার ল্যান্ডফিল এ পৌঁছেছে।

হাটের বর্জ্য নিয়েও বিশেষ পরিকল্পনা রয়েছে উল্লেখ করে মেয়র বলেন, যতক্ষণ না হাটের বর্জ্যসহ সব বর্জ্য অপসারণ করা যাচ্ছে ততক্ষণ আমরা সবাই মাঠে থাকবো।

তিনি আরও বলেন, হাটের বর্জ্য থেকে যেন মশার উপদ্রব না ছড়ায় তার জন্য বিশেষভাবে ফগিং এবং লার্ভিসাইড ওষুধ ছিটানোর নির্দেশনা দিয়েছি আমি। আর যেসমস্ত ইজাদার হাটের বাঁশ না সরিয়ে রেখে যান তাদের আগামী বছর থেকে ফাইন (জরিমানা) করা হবে। তাদের জামানতের টাকা থেকে এসব পরিস্কার করা হবে।

সূত্র: পূর্বপশ্চিম
এনইউ / ১২ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে