Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০১৯

ভারতজুড়ে উদযাপিত হচ্ছে ঈদ উল আজহা

দীপক দেবনাথ


ভারতজুড়ে উদযাপিত হচ্ছে ঈদ উল আজহা

কলকাতা, ১২ আগস্ট- ভারতজুড়ে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদ উল আজহা। এদিন সকাল থেকেই কলকাতার নাখোদা মসজিদ, টিপু সুলতান মসজিদ, পার্ক সার্কাস ময়দানসহ বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তবে কলকাতায় সবচেয়ে বড় নামাজটি হয় রেড রোডে। সকাল ৯টায় কলকাতার রেড রোডে শুরু হয় ঈদের নামাজ। হাজার হাজার মুসল্লি পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন। নামাজ শেষে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষরা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতেও এই দিনটি পালিত হচ্ছে। এই উপলক্ষ্যে কোনরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

নামাজ পাঠের পরই মুসলমান সম্প্রদায়ের মানুষ যে যার সাধ্য মতো পশু কোরবানি দেন এবং তারপর গরিব-দুঃখীদের দানের মধ্যে দিয়ে দিনটি উদযাপন করছেন।

পশ্চিমবঙ্গের পাশাপাশি দিল্লি, হায়দরাবাদ, উত্তরপ্রদেশ, ত্রিপুরা, আসামসহ দেশের প্রতিটি জায়গাতেও যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হচ্ছে ঈদুল আজহা। দিল্লির জামা মসজিদে ঈদের নামাজ পড়তে যান দেশটির সাবেক উপরাষ্ট্রপতি হামিদ আনসারি।

ঈদ উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি প্রমুখ। বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনও টুইট করে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

আর/০৮:১৪/১২ আগস্ট

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে