Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০১৯

দক্ষিণ কোরিয়ায় পবিত্র  ঈদুল আযহা উদযাপিত হয়েছে

মোহাম্মদ আল আজিম


দক্ষিণ কোরিয়ায় পবিত্র  ঈদুল আযহা উদযাপিত হয়েছে

সিওল, ১২ আগস্ট - মধ্যপ্রাচ্য ও ইউরোপের অন্যা অন্যা দেশের মতোও এশিয়ার অন্যতম উন্নয়নশীল দেশ দক্ষিণ কোরিয়ায় আজ রবিবার  যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় হাজার হাজার প্রবাসী বাংলাদেশী ও স্থানীয়সহ বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায় ঈদের নামাজ আদায় করেন। 

ঈদ উপলক্ষে রাষ্ট্রীয়ভাবে দক্ষিণ কোরিয়ায় ছুটি না থকলেও আজ রবিবার হওয়াতে আগে থেকেই  ঈদের প্রস্তুতি ছিল যেমন আনন্দ উদ্দীপনাও ছিল চোখে পড়ার মতো কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মাঝে। 

কোরিয়ার বিভিন্ন  ঈদগাহে ও মসজিদে ঈদের জামাত আদায় করার জন্য এসে ভিড় জমান কোরিয়ায় বসবাসরত বিশ্বের হাজার হাজার মুসুল্লিরা। দক্ষিণ কোরিয়ায় বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানদের মুখে ঈদের তাকবীর " আল্লাহু আকবর আল্লাহু আকবর লা ইলাহা ইল্লাল্লাহ আল্লাহু আকবার আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ'সহ নানা ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ঈদগাহ ও মসজিদ প্রাঙ্গণ গুলো। 

মুসলিম দেশ গুলিতে পশু কুরবানী নিয়ম থাকলেও দক্ষিণ কোরিয়ায় প্রকাশ্যে পশু কোরবানি দেয়ার অনুমতি নেই তাই বাংলাদেশী ও পাকিস্তানী হালাল ফুড গুলোতে ভিড় ছিল চোখে পড়ার মত। আনসান সিটির হ্যাপি স্টার নামের একটি হালাল ফুডে গিয়ে দেখা যায় গরুর মাংস ও ঈদের সামগ্রী বেচাকেনার ভিড় জমেছে।

দক্ষিণ কোরিয়ায় বিভিন্ন শহরে পবিত্র ঈদুল আযহার জামাত পৃথক পৃথক সময়ে অনুষ্ঠিত হয়েছে। সিউলিস্থল ইথেওয়ান কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম জামাত সকাল ৯'টায় অনুষ্ঠিত হয়। আনিয়াং মসজিদে প্রথম জামাত ৯'টায় অনুষ্ঠিত হয় ও ফারান মসজিদে ৩'টি জামাত অনুষ্ঠিত হয়েছে, প্রথম জামাত সকাল ৬'টায় দ্বিতীয় জামাত ৭:৩০ মিনিটে ও তৃতীয় জামাত ১০'টায় অনুষ্ঠিত হয়। এছাড়া বাংলাদেশি অধ্যুষিত শহর আনসান ওংগুক পার্ক ময়দানে ২'টি জামাত অনুষ্ঠিত হয়, প্রথম জামাত সকাল ৭'টায় ও দ্বিতীয় জামাত ৮:৩০ মিনিটে  অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও খুয়াংজু, পাজু,কিম্পু,সংউরি, খাপ্পাই,ওসান,পিয়নটেক,দেজন,জিনজন,সুওন, বুসানসহ প্রত্যেক শহর ও প্রদেশে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে বেঁধে দেওয়ার নির্দিষ্ট সময়ে।

এন এ/ ১২ আগস্ট

দক্ষিন কোরিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে