Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১১-২০১৯

রাস্তায় গরু ছুটে যায়, আমি পেছনে দৌড়াতে থাকি : হাবিব

শিমুল আহমেদ


রাস্তায় গরু ছুটে যায়, আমি পেছনে দৌড়াতে থাকি : হাবিব

ঢাকা, ১২ আগস্ট- আজ কোরবানির ঈদ। কদিন আগে থেকেই জমজমাট হয়ে ওঠে পশুর হাট। প্রত্যেকে তাদের সমার্থ্য  অনুযায়ী পশু কোরবানি দিয়ে থাকেন। আর এই পশু কেনা নিয়ে বিড়ম্বনা আর মজার অভিজ্ঞতা এ প্রতিবেদককে জানালেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী হাবিব ওয়াহিদ।

কোরবানির ঈদের আনন্দটা ভিন্ন। ব্যস্ততার কারণে এখন খুব একটা হাটে যাওয়া হয় না। কিন্তু একটা সময় ঠিকই হাটে যাওয়া, গরু নিয়ে বাসায় ফেরা হয়েছে। ছোটবেলায় গরু কেনা নিয়ে তো নিজের মধ্যে উৎসব কাজ করতো। বিভিন্ন হাট ঘুরে গরু কেনা হতো। লাল রঙের গরুর প্রতি আমার এখনও বিশেষ টান রয়েছে।

গান-বাজনা নিয়ে ব্যস্ত হওয়ার পরও কয়েকবার হাটে গিয়েছিলাম, বলেন হাবিব । আমাকে দেখে ভক্তরা ঘিরে ধরেছিল। সেবার গরু কিনতে অনেক দেরি হয়ে গিয়েছিল। সঙ্গে বাবাও (ফেরদৌস ওয়াহিদ) ছিলেন। দুজনকে একসঙ্গে দেখে মানুষের জটলা তৈরি হয়েছিল। এরপর থেকে বাবা আর আমকে হাটে নিয়ে যেতে চাইতেন না।

একবার মিরপুরের এক হাট থেকে গরু কিনে বাসায় ফিরছিলাম। রাস্তায় গরু ছুটে যায়। গরু দৌড় শুরু করলে আমিও পেছন পেছন দৌড়াতে থাকি। কিছু দূর যাওয়ার পর লোকজন গরুটি ধরে ফেলে। সেদিনের ঘটনাটি মনে পড়লে এখনও হাসি পায়।

আর/০৮:১৪/১১ আগস্ট

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে