Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১০-২০১৯

চাঁপাইনবাবগঞ্জে সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষায় ফি আদায়ের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জে সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষায় ফি আদায়ের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ, ১০ আগস্ট- চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গুর রক্ত পরীক্ষায় ফি নেওয়ার অভিযোগ উঠেছে। রোগীদের বলা হচ্ছে, রক্ত পরীক্ষার পর ডেঙ্গুর জীবাণু পাওয়া গেলে টাকা নেয়া হবে না। কিন্তু ডেঙ্গুর জীবাণু না পাওয়া গেলে রক্ত পরীক্ষার জন্য ৫০০ টাকা লাগবে। এতে অসন্তোষ প্রকাশ করেছেন জ্বরে আক্রান্ত রক্ত পরীক্ষা করতে আসা রোগীরা।

শনিবার সকালে ৪দিন থেকে জ্বরে আক্রান্ত বাবু নামে এক রোগী শঙ্কিত হয়ে হাসপাতালে গেলে তাকে একথা বলা হয়। তখনই ডেঙ্গুর রক্ত পরীক্ষায় ফি নেয়ার বিষয়টি প্রকাশ হয়। 

এ বিষয়ে আরএমও ডা. নাদিম সরকার জানিয়েছেন, হাসপাতালে ডেঙ্গুর কিট রয়েছে মাত্র ২০০টি। কিন্তু রক্ত পরীক্ষা করতে আসছেন শত শত রোগী। তাই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। কারণ ডেঙ্গু কিট না থাকলে সমস্যা দেখা দিবে, আর রক্ত পরীক্ষার ফি বাবদ টাকা নিলে তা দিয়ে পরবর্তীতে ডেঙ্গু কিট কেনা যাবে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টির খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান। 

এদিকে, আজ শনিবারও ডেঙ্গু আক্রান্ত ৫ জন রোগী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে গত ১৫ দিনে মোট ৯৩ জন রোগী ভর্তি হলো। এর মধ্যে ভাল হয়ে হাসপাতাল থেকে বাড়ি গেছেন ৪৪ জন রোগী, রাজশাহী রেফার্ড করা হয়েছে ১১ জনকে এবং বর্তমানে ভর্তি রয়েছেন ৩৮ জন। 

উল্লেখ্য, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৫ জন চাঁপাইনবাবগঞ্জ জেলাতেই আক্রান্ত হয়েছেন এবং অন্যরা ঢাকায় আক্রান্ত হয়ে এখানে ভর্তি হন। ঈদের ছুটিতে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে মানুষজন এই জেলায় আসলে এর প্রকোপ আরও দেখা দিতে পারে বলে আশংকা করছেন সংশ্লিষ্টরা।

সূত্র: বিডি প্রতিদিন
এনইউ / ১০ আগস্ট

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে