Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ , ৪ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৮-২০১৯

মোদি সরকারকে কটাক্ষ আতিফ আসলামের

সন্দিপ্ত ভাঞ্জা


মোদি সরকারকে কটাক্ষ আতিফ আসলামের

সোমবার, ৫ আগস্ট ২০১৯, ঐতিহাসিক বিল পেশ করেছে মোদি সরকার ২.০৷ এদিন সকাল থেকেই কাশ্মীর নিয়ে যতটা সরগরম ছিল ভারতীয় সংবাদমাধ্যম মহল, ঠিক ততটাই পাক সংবাদ মাধ্যমেরও আলোচ্য বিষয় ছিল ৩৭০ এবং ৩৫এ ধারা বাতিল।

এমনকী রাজনৈতিক ও কূটনৈতিক স্তরে একের পর এক এমন সিদ্ধান্ত নিচ্ছেন পাকিস্তানের ইমরান খান সরকার, তা দ্রুত ভারত-পাক সম্পর্কের অবনতি ঘটাচ্ছে। একাধিক পাক তারকা মোদি সরকারের সমালোচনায় টুইট করেছিলেন। এবার তাতেই ঘি ঢাললেন পাকশিল্পী আতিফ আসলাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার যে পদক্ষেপ নিয়েছেন, তাকে ‘স্বৈরশাসন’ বলে কটাক্ষ করলেন আতিফ।

ভূস্বর্গে বিতর্কিত ৩৭০ ও ৩৫এ ধারার বিলুপ্তি ঘটিয়ে জম্মু-কাশ্মীর মানচিত্রের পুনর্জন্ম হয়েছে। রাজ্যের তকমা হারিয়ে উপত্যকায় তৈরি হয়েছে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখ ও জম্মু-কাশ্মীর৷ আর এতেই চরম বিতর্ক এবং ঘৃণার সৃষ্টি হয়েছে দুই দেশের সম্পর্কে। যেই জল গড়িয়েছে দুই প্রতিবেশী দেশের বিনোদন ইন্ডাস্ট্রিতেও। আর গায়ক আতিফ আসলাম এর মাঝেই বিস্ফোরক টুইট করে বসলেন।

হজে যাচ্ছেন আতিফ আসলাম। সোশ্যাল মিডিয়ায় তা নিজেই জানান দিলেন গায়ক। তার আগেই কাশ্মীর ইস্যু নিয়ে মুখ খুললেন গায়ক। ঠিক কী বললেন আতিফ? “কাশ্মীরিদের উপর যে অত্যাচার এবং স্বৈরশাসন চালানো হচ্ছে, তার তীব্র নিন্দা করছি। আল্লা নিরাপরাধ কাশ্মীরিদের মঙ্গল করুন”, এমন মন্তব্যই করেছেন আতিফ তাঁর টুইটে। গায়কের এই টুইটের পরই ময়দানে নেমেছেন ভারতীয়রা।  

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই ভারতীয় ছবি-সহ একাধিক প্রজেক্টে কাজ করেছেন আতিফ এবং তাঁর নিজস্ব ব্যান্ড ‘জল’। এদেশেও তাঁর কণ্ঠের অনুরাগী নেহাত কম নয়। সম্প্রতি, ‘বাগী-২’ ছবিতেও গান গেয়েছেন তিনি। আর সেই গায়কেরই এমন টুইটে ক্ষুব্ধ হয়েছেন এদেশের বহু মানুষ। এর আগে অবশ্য, শাহরুখের ‘রইস’ অভিনেত্রী মাহিরা খানও মোদি বিরোধী টুইট করে লিখেছিলেন, “নিরাপরাধদের উপর অত্যাচার করা হচ্ছে, ভূস্বর্গে আগুন জ্বলছে।”

আর/০৮:১৪/০৮ আগস্ট

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে