Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-০৮-২০১৯

এডিস মশা নিধনে মেয়র নাছিরের 'যুদ্ধ' ঘোষণা

এডিস মশা নিধনে মেয়র নাছিরের 'যুদ্ধ' ঘোষণা

চট্টগ্রাম, ০৮ আগস্ট- চট্টগ্রাম নগরীতে বছরজুড়ে মশার বিরুদ্ধে 'যুদ্ধ' চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

বৃহস্পতিবার সকালে নগরীর অপর্ণা চরণ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এডিস মশা নির্মূলে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আয়োজিত দিনব্যাপী ক্র্যাশ প্রোমামের উদ্বোধনকালে তিনি এই ঘোষণা দেন। মেয়র বলেন, 'সিটি করপোরেশন নিয়মিতভাবে মশক নিধন কার্যক্রম পরিচালনা করছে। নগরবাসী যদি সবাই মিলে মশা নিমূলে কাজ করে, নাগরিক দায়িত্ব পালন করে তাহলে ডেঙ্গুর বাহক এডিসমুক্ত নগর গড়ে তোলা সময়ের ব্যাপার মাত্র। সারাবছর এডিস মশার বিরুদ্ধে 'যুদ্ধ' চলবে।

ফগার মেশিন দিয়ে মশা নিধনের ওষুধ ছিটিয়ে কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র নাছির। এ সময় তিনি আরও বলেন, 'যেদিন থেকে ঢাকায় ডেঙ্গু প্রাদুর্ভাব দেখা দিয়েছে তখন থেকেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ভারত থেকে সংগ্রহ করা ওষুধ ছিটানোর পাশাপাশি জনগণকে সচেতন করার নানা উদ্যোগ নেওয়া হয়েছে। সিটি করপোরেশনের উদ্যোগে দেশে প্রথম বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা চালু করা হয়েছে। ক্র্যাশ প্রোগ্রামের আওতায় সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও বাসাবাড়ির মালিকদের নিয়ে বিশেষ কর্মসূচি নেওয়া হয়েছে। ওয়ান টাইম কাপ, প্লেট, পাত্রে পানি যেন জমতে না পারে সে ব্যাপারে সবাইকে সচেতন করা হচ্ছে।' মেয়র বলেন, নগরজুড়ে মশা নিধন কার্যক্রম চলবে। নগরীর ৪১ ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা এই কার্যক্রম তদারক করবেন। আমি নিজেই আন্তরিকভাবে কাজ করছি।'

কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীর, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. তৈয়ব আলী, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, শৈবাল দাশ সুমন, সলিমুল হক বাচ্চু, নীলু নাগ, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার প্রমুখ।

সূত্র: সমকাল
এনইউ / ০৮ আগস্ট

 

 

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে