Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০১৯

প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই  

প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই

 

ঢাকা, ০৮ আগস্ট- আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, এ কে খান ফুড অ্যান্ড বেভারেজ এবং রেভেন ফুড কোম্পানি লিমিটেডসহ সারা দেশের ১১ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (৭ আগস্ট) প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স বাতিল করার বিষয়টি নিশ্চিত করেন বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।

তিনি বলেন, বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলা বাজার থেকে বিভিন্ন পণ্যের নমুনা ক্রয় করে ল্যাবে পরীক্ষা করা হয়। পরীক্ষায় পণ্য নিম্নমানের হওয়ায় কোম্পানিগুলোর বিএসটিআইয়ের সিএম লাইসেন্স বাতিল করা হয়েছে।

তিনি বলেন, সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের ওই পণ্যগুলো বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে বাজার থেকে ওই সব পণ্য প্রত্যাহার এবং ভোক্তা সাধারণকে পণ্যগুলো কেনা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ঘি প্রস্তুতকারী প্রতিষ্ঠান আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড বারবারিয়া, ধামরাই, ঢাকার ‘ফার্ম ফ্রেশ ব্র্যান্ডের ঘি’-এর লাইসেন্স বাতিল করা হয়েছে। একইভাবে শক্তি এডিবল প্রা. লিমিটেডের ফর্টিফাইড সয়াবিন অয়েল শক্তি ‘কিচেনা’ বাতিল করা হয়েছে।

এছাড়াও এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফর্টিফাইড সয়াবিন অয়েল ‘সেফ’। বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির আয়োডিনযুক্ত লবণ ‘উট’। জনতা সল্ট মিল আয়োডিনযুক্ত লবণ ‘নজরুল’। জে কে ফুড প্রোডাক্টেরর লাচ্ছা সেমাই ‘মদিনা’, মডার্ণ কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজের ‘স্কিন ক্রিম মডার্ন’, জি এম কেমিক্যাল ওয়ার্কসের ‘স্কিন ক্রিম জিএম’, নিউ চট্টলা (প্রাঃ) লিমিটেডের ‘ঘি এরাবিয়ান স্পেশাল’, রেভেন ফুড কোম্পানি লিমিটেডের লাচ্ছা সেমাই ‘রেভেন’ এবং খাজানা মিঠাই লি. ১৭/৪, কুনিপাড়া বাবলী, তেজগাঁও শি/এ, ঢাকা। লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর খাজানার লাইসেন্স বাতিল করা হয়েছে।

নতুনভাবে লাইসেন্স গ্রহণ ছাড়া সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারী ও খুচরা বিক্রেতাদের উক্ত পণ্যসমূহ বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। একই সঙ্গে বাজার হতে এসব পণ্য প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হলো এবং ভোক্তা সাধারণকে উক্ত পণ্যসমূহ ক্রয় হতে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

সূত্র: জাগো নিউজ২৪
এনইউ / ০৮ আগস্ট

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে