Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০১৯

সিরাজগঞ্জে একদিনে ডেঙ্গুর কবলে ২০ জন, মোট আক্রান্ত ১৬২

সিরাজগঞ্জে একদিনে ডেঙ্গুর কবলে ২০ জন, মোট আক্রান্ত ১৬২

সিরাজগঞ্জ, ০৭ আগস্ট - সিরাজগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গতকাল মঙ্গলবার ২০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী সিরাজগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ৫৬ জন। এ নিয়ে গত ১৪ দিনে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ১৬২ জনে।

সিরাজগঞ্জ সিভিল সার্জনের কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মির্জা মো. হুমায়ুন কবীর জানান, জেলায় এ পর্যন্ত ১৬২ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোর থেকে রাত পর্যন্ত সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন নয়জন, এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন, সিরাজগঞ্জ শহরের নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন, আভিসিনা হাসপাতালে ও মেডিনোভা হাসপাতালে একজন করে। সর্বমোট চিকিৎসাধীন ৫৬ জন। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

অন্যদিকে, সিরাজগঞ্জ পৌরসভা এডিস মশা ও লার্ভা নিধনে শহরের অলিগলিতে মশক নিধন স্প্রে ব্যবহার শুরু করলেও উপজেলায় ও ইউনিয়ন পর্যায়ে মশক নিধনে ব্যবস্থা না নেওয়ায় মানুষ ডেঙ্গু আতঙ্কে ভুগছে। প্রতিদিনই ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে ডেঙ্গু রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছেন।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমএ) ডা. ফরিদুল ইসলাম জানান, সদর হাসপাতালে ৪১ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। দুটি ওয়ার্ড ডেঙ্গু রোগীদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। জায়গা সংকুলান না থাকায় মেঝেতে রেখেও চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, প্রতিদিনই নতুন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। ডেঙ্গু সচেতনতায় সিভিল সার্জন কার্যালয় থেকে লিফলেট ও ব্যানার টানানো হচ্ছে। পাশাপাশি চলছে প্রচার মিছিল এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সচেতনতামূলক কর্মসূচি পালিত হচ্ছে।

সূত্র : এনটিভি
এন এইচ, ০৭ আগস্ট.

 

সিরাজগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে