Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০১৯

চাঁদপুর-হাইমচর ভাঙন রক্ষায় ১১শ কোটি টাকার প্রকল্প

চাঁদপুর-হাইমচর ভাঙন রক্ষায় ১১শ কোটি টাকার প্রকল্প

চাঁদপুর, ০৫ আগস্ট - পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ এম এনামুল হক শামীম বলেছেন, যে কোনো মূল্যে মেঘনার ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষা করা হবে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রকল্পের আওতায় চাঁদপুর ও হাইমচর উপজেলা স্থায়ীভাবে রক্ষাকল্পে ১১শ কোটি টাকার একটি প্রকল্প নেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই প্রকল্প একনেকে পাস হওয়ার পরে চলতি বছরের মধ্যেই কাজ শুরু করা হবে।

সোমবার বেলা ১১টায় চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরান বাজার হরিসভা এলাকা পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, ১১শ কোটি টাকায় প্রকল্প বাস্তবায়ন করা না গেলে প্রয়োজনে এ প্রকল্পে ১৫শ কোটি টাকা ব্যয় করা হবে।

এ সময় জনতার দাবির প্রেক্ষিতে প্রকল্পের কাজটি যাতে সেনাবাহিনীর মাধ্যমে সম্পন্ন করা হয়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. শওকত ওসমান প্রমুখ।

মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী (ডিজাইন) মোতাহার হোসেন ও প্রধান প্রকৌশলী (কুমিল্লা অঞ্চল) জহির উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

এ সময় ভাঙনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে তাৎক্ষণিক দুই বান্ডিল টিন ও নগদ ৬ হাজার টাকা বরাদ্দের ঘোষণা দেন পানিসম্পদ উপমন্ত্রী।

সূত্র :  জাগো নিউজ
এন এইচ, ০৫ আগস্ট।

চাঁদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে