Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৪-২০১৯

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক: আসন্ন ঈদেও যানজটের আশঙ্কা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক: আসন্ন ঈদেও যানজটের আশঙ্কা

টাঙ্গাইল, ০৪ আগস্ট- ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অন্যান্য বছরের মতো এবারের ঈদেও যানজটে ভোগান্তির আশঙ্কায় চলাচলকারীরা। এবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোর লেন নয়; ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় ও ফোরলেন শেষে এলেঙ্গা বাসস্ট্যান্ড পয়েন্টে। তবে ফোর লেন থেকে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় পর্যন্ত সড়ক ঠিকমতো হলেই এবার ঈদযাত্রা সুখময় হবে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এবারের ঈদযাত্রায় স্বাচ্ছন্দে গন্তব্যস্থলে পৌঁছাতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। এবারের ঈদে অন্যান্য ঈদের মতো তিন শিফটে চারটি সেক্টরে ৭ শতাধিক পুলিশ মোতায়েন থাকবে। তার পাশাপাশি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে টাঙ্গাইল শ্রমিক ফেডারেশন। লিংক রোডগুলোতে বসানো হবে বাঁশকল। তবুও তীব্র ভোগান্তি ও যানজটের আশঙ্কা করছেন এই সড়কে চলাচলকারী পরিবহন চালক ও সাধারণ যাত্রীরা।

পরিবহন চালকরা বলছেন, মহাসড়কের বিভিন্ন জায়গায় দেবে গেছে, ঈদ এলেই শুরু হয় তড়িঘড়ি কাজ। এতে গাড়ির গতি ঠিক থাকে না এবং দেবে যাওয়া রাস্তায় গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আর মহাসড়কের শেষে এলেঙ্গা পয়েন্টে ও বঙ্গবন্ধু সেতুর টোল আদায়ে হয় যত ভোগান্তি। সেখানেও ঈদের সামনে কোনো কোনো সমস্যা লেগেই থাকে।

এবারের ঈদযাত্রায় কোনো ভোগান্তির শিকার না হতে হয় এনটাই দাবি যাত্রীদের।

ফোর লেনের পরেই এলেঙ্গা বাসস্ট্যান্ডের ৩০০ মিটার রাস্তায় সীমাহীন দুর্ভোগ লেগেই থাকে। ঈদে গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় তার মাত্রা অসহনীয় হয়ে ওঠে। তারপর এই ৩০০ মিটার রাস্তা মেরামতে নেই কোনো বড় ধরনের পদক্ষেপ। কিছুদিন পর পর নামমাত্র মেরামত করেই লাপাত্তা হয়ে যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি)মো. শফিকুল বলেন, এবারে ঈদে প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। ভোগান্তি নয় বরং আনন্দে বাড়ি ফিরতে পারবেন যাত্রীরা, এমনিভাবে কাজ করছেন প্রশাসন।

ঈদ এলেই প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় নানা পদক্ষেপ। তারপরও যানজটের আশঙ্কা করেন পরিবহন চালকরা। প্রতিবারই আমরা দেখে আসছি ঈদ এলেই সামান্য থেকে তীব্রতর হয় যানজট। তবে এবার সাধারণ যাত্রীদের আর সেই ভোগান্তিতে পরতে হবে না, এমনটাই প্রত্যাশা সকলের।

সূত্র: আরটিভি
এনইউ / ০৪ আগস্ট

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে