Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৩-২০১৯

‍‍`মশাদের মারবেন না, রক্ত খেতে দিন‍‍`

‍‍`মশাদের মারবেন না, রক্ত খেতে দিন‍‍`

ডেঙ্গুতে আতংকিত, বিপর্যস্ত বাংলাদেশের অনেকে। মশা মারতে সরকার থেকে শুরু করে বিশেষজ্ঞসহ নানা মহলে উৎকণ্ঠা, বিতর্ক। কীভাবে মশা মারা যায় তা নিয়ে আসছে কতই না পরামর্শ। বলতে গেলে মশা-মানুষে টানাটনি পরিস্থিতি। 

তবে এর মধ্যেই ফরাসি পশুপ্রেমী এক সংগঠন বলছে, মশা না মারার কথা। এমনকি মশাদের কামড়াতে দেওয়ারও অনুরোধ করা হচ্ছে।

ফ্রান্সের একটি টেলিভিশন চ্যানেলের সঞ্চালক আইমেরিক ক্যারন বলছেন, মশাগুলো তাদের সন্তান জন্ম দেওয়ার জন্য মানুষের রক্ত পান করে। সন্তান জন্ম দানে তাদের বাধা দেওয়া ঠিক নয়।

তিনি আরো বলেন, মূলত সন্তানদের বাঁচাতে মা মশা মানুষের রক্ত খায়। প্রাণীকূলের সবার সঙ্গেই সমান আচরণ করা উচিত। তাদেরও তো জীবন আছে। তাদেরও বেঁচে থাকার ও বংশবৃদ্ধির অধিকার পাওয়া উচিত।

নিজেকে তিনি মশাপ্রেমী উল্লেখ করে আরো বলেন, যেখানে ডেঙ্গু হওয়ার শঙ্কা রয়েছে, কেবল সেখানে বাদে অন্য সবখানে মশাদের রক্ত পানে বাধা দেওয়া উচিত নয়। আমি মশাদের কখনোই রক্ত পানে বাধা প্রদান করি না।

তিনি আরো বলেন, এটা মনে করতে হবে যে, একটা প্রাণীর বাচ্চা লালন-পালনের জন্য কিছু সময় পরপর রক্ত দেওয়া হচ্ছে। এটাকে হাস্যকর বা নাটক মনে করার কিছু নেই।

এন এইচ, ০৩ আগস্ট.

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে