Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ , ৭ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০২-২০১৯

সিনেমায় নায়িকাদের নামে যত হিট গান

সিনেমায় নায়িকাদের নামে যত হিট গান

ঢাকা, ০২ আগস্ট - উপমহাদেশের সিনেমাগুলোতে গান ছাড়া কোনো সিনেমার কথা কল্পনা করা যায় না। তেমনি ঢাকার চলচ্চিত্রে গান অবিচ্ছেদ্য অংশ। এমনও ঘটনা আছে শুধুমাত্র গানের কল্যাণে সিনেমা হিট হয়েছে। আবার একটি মাত্র গানে নজরকাড়া পারফরম্যান্স করে অনেকে বেশ জনপ্রিয়তা অর্জন করে নিয়েছেন। এছাড়া অনেক জনপ্রিয় সিনেমার গান আছে যেগুলো নায়িকার নামে রচিত হয়েছে।  

তেমনই কয়েকটি গান হল:

মৌসুমীঃ ১৯৯৩ সালে নাজমুল হুদ মিঠু পরিচালিত 'মৌসুমী' সিনেমায় প্রিয়দর্শনী নায়িকা মৌসুমী'র নামে সাবিনা ইয়াসমিন ও খালিদ হাসান মিলুর কন্ঠে প্রয়াত আনোয়ার পারভেজের সংগীতায়োজনে চারিদিকে শুধু তুমি শুধু তুমি, তুমি ছাড়া যেনো সবি মরুভূমি। ও....ও...মৌসুমী। সেই সময় গানটা বেশ জনপ্রিয়তা লাভ করে। এবং আজও গানটা সবার বেশ পছন্দের। গানটাতে সেই সময় নায়িকা মৌসুমী, নাদিম হায়দার ও অমিত হাসান লিপসিং করেছিলো।

পপি: ১৯৯৭ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালিত 'চারিদিকে শত্রু' সিনেমায় চিত্রনায়িকা পপির নামে রচিত গান 'ও পপি পপি পপি ও পপি পপি আমি চিনি চিনি তোমাকে চিনি' আলম খানের সুর ও সংগীতে এন্ড্রো কিশোর ও শাকিলা জাফরের কন্ঠ সেসময় নায়ক রুবেলের সাথে পপি ঠোঁট মিলিয়ে গানটা বেশ ঝড় তুলেছিলো।

মাহিয়া মাহি: ২০১৫ সালে যৌথ প্রযোজনার সিনেমা 'রোমিও ভার্সেস জুলিয়েট'-এ কলকাতার স্যাভির সংগীতায়োজনে কলকাতার জনপ্রিয় নায়ক অঙ্কুশ হাজরার লিপসিং-এ 'তুই আমার মাহিয়া মাহিয়া' গানটা খুব জনপ্রিয়তা অর্জন করে। গানটা মাহিয়া মাহি'কে অন্যরকম জনপ্রিয়তা এনে দেয়। ইউটিউবে এই পর্যন্ত ৬.১ মিলিয়ন মানুষ দেখেছে গানটি।

পরীমনি: ২০১৬ সালে পরীমনি ও রোশান অভিনীত 'রক্ত' সিনেমাটি মুক্তি পায়। এই সিনেমায় পরীমনি নিজ নামে আমি 'ডানাকাটা পরী' গানটা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। যা এযাবৎ কালে সবচেয়ে হিট গান হিসেবে বিবেচিত হচ্ছে। আকাশ সেনের কম্পোজে কনিকা কাপুর ও আকাশের কন্ঠে পরীমনির নিজের মনমাতানো পারফরম্যান্স যা পরীমনিকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যায়।

বুবলী: এই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা বুবলী। তার অভিষেক সিনেমা 'বসগিরি' ২০১৬ সালে মুক্তি পায়। শামীম আহমেদ রনীর পরিচালনায় এসআই টুটুলের গানে কিংখান শাকিব খানের ঠোঁটে 'বুবলী বুবলী আমার সোনা বুবলী' গানটা দারুণ হিট করে। এবং এই গানেই নায়িকা বুবলী'কে দর্শকদের কাছে বেশি পরিচিত করে তোলে।

এন এইচ, ০২ আগস্ট.

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে