Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০২-২০১৯

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মসংস্থানের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মসংস্থানের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা, ০২ আগস্ট - রাজ্যের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ১০ হাজার কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বৃহস্পতিবার নজরুল মঞ্চে ‘সবুজ বাঁচাও সবুজ জাগাও, সবুজের মাঝে পরিবেশ বাঁচাও’ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, রাজ্যে আসছে উইপ্রো। একইসঙ্গে বাংলার তাঁতিদের নিয়ে জনকল্যাণে কাজ করতে আসছে মাইক্রোসফট। এর ফলে ১০ হাজার যুবক-যুবতীর কর্মসংস্থান হবে।

সবুজ বাঁচাওয়ের ডাক দিয়ে বৃহস্পতিবার কলকাতায় পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী। তার পর পরিবেশ বাঁচানোর অভিযান নিয়ে নজরুল মঞ্চে এক অনুষ্ঠানে দীর্ঘ বক্তৃতা দেন তিনি। একেবারে শেষ দিকে এসে তিনি বলেন, “বাংলার জন্য দুটি মিষ্টি খবর আছে।” মুখ্যমন্ত্রী জানান, তথ্য প্রযুক্তি হাব গড়ার জন্য সরকার একশ একর জমি চিহ্নিত করেছে। তার মধ্যে থেকে ৫০ একর জমি চাইছে উইপ্রো। তিনি আরও জানান, মাইক্রোসফট যে ই-কমার্স প্রোজেক্ট তৈরি করে করছে তার ফলে তন্তুবায় শিল্পের সঙ্গে জড়িত ৬ লক্ষ মানুষের উপকার হবে। তাঁতিদের আয় ২৫ শতাংশ বাড়বে বলে আশা করা হচ্ছে। নদিয়ায় থেকে কাজ শুরু করবে মাইক্রোসফট।১০০ একর জমিতে ইতিমধ্যেই গড়ে তোলা হয়েছে সিলিকনভ্যালি। সব জমিই ইতিমধ্যে নিয়েছে সংস্থাগুলি। এর মধ্যে উইপ্রোই নিয়েছে ৫০ একর। আরও একশো একর বাড়াচ্ছি সিলিকনভ্যালি’।

সম্প্রতি বানতলাতে গিয়ে ১১টি নতুন প্রজেক্টের জন্য জমির কাগজ শিল্প সংস্থার হাতে তুলে দেন মমতা। সে দিন তিনি জানিয়েছিলেন, যাঁদের জমির কাগজ দেওয়া হলো, তাঁদের মধ্যে যেমন এ রাজ্যের লোক রয়েছে, তেমনই অনেকে কানপুর থেকেও এসেছেন। তাঁরা এ রাজ্যে লগ্নি করার উৎসাহ দেখিয়েছিলেন। তাই এই জমি তাঁদের দেওয়া হয়েছে। এ ছাড়া ১৮৭টি নতুন ট্যানারির জন্য জমিও বরাদ্দ করা হয়েছে সেখানে।

এদিন ‘গাছ বাঁচান’ এবং ‘পরিচ্ছন্ন থাকুন’ বার্তা-সহ ফেট্টি (স্যাশ) গায়ে দিয়ে ওই মিছিলের সামনে হাঁটেন মুখ্যমন্ত্রী। বিড়লা তারামণ্ডলের সামনে থেকে শুরু হয়ে ওই পদযাত্রা আশুতোষ মুখার্জি রোড, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড এবং সাদার্ন অ্যাভিনিউ হয়ে নজরুল মঞ্চে গিয়ে শেষ সবুজ বাঁচাও-এর দাবিতে মিছিল৷

এন এইচ, ০২ আগস্ট.

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে