Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-৩০-২০১৯

কোরিয়ার বুকে ভালোবাসার পতাকা

ফারুক হিমেল


কোরিয়ার বুকে ভালোবাসার পতাকা

সিউল, ৩১ জুলাই- প্রতিবারের মতো এবারও গ্রীষ্মকালীন মিলনমেলার আয়োজন করে ইপিএস বাংলা কমিউনিটি। জুমুনজিন সমুদ্র সৈকতে গড়ে উঠল এক টুকরো উজ্জ্বল বাংলাদেশ। গত রবিবার সকালে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে ৩৪টি বাসযোগে এক হাজার ৫০৫ জন প্রবাসী বাংলাদেশি দেশটির পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান খিয়ংফো ও জুমুনজিন সমুদ্র সৈকতের উদ্দেশে যাত্রা করেন।

এই কমিউনিটি সংগঠন গত কয়েক বছর ধরে মিলনমেলার আয়োজন করেন।তবে এই গ্রীষ্মকালীন মিলনমেলায় প্রবাসী বাংলাদেশীদের ভিড় রেকর্ড করেছে। বিদেশের মাটিতে এত বড় মিলনমেলার আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করল ইপিএস বাংলা কমিউনিটি।

দেড় হাজার প্রবাসী বাংলাদেশি সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে মাথায় দেশের পতাকা বেঁধে এক স্বরে জাতীয় সংগীত পরিবেশন করেন। সবার গায়ে ছিল পতাকাময় সবুজ টি-শার্ট, আর যারা দায়িত্বে ছিলেন তারা লাল টি-শার্ট পরিহিত ছিলেন। দুটি রঙে তৈরি হলো ছোট একটি বাংলাদেশ। একটি পতাকার গল্প।

এই মিলনমেলার প্রধান অতিথি ছিলেন বাংলদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মাসুদ রানা চৌধুরী। উপস্থিত ছিলেন কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা। এই বিশাল আয়োজনে মুগ্ধতা প্রকাশ করেন কাউন্সেল।  

বিকালে অনুষ্ঠিত হয় জমকালো কনসার্ট। সুরের তালে মঞ্চ মাতালেন বাংলাদেশ থেকে আগত কণ্ঠশিল্পী ক্লোজআপ ওয়ান খ্যাত সাব্বির ও ভারতের জি বাংলা প্রচারিত সঙ্গীতবিষয়ক রিয়েলিটি শো সারেগামায় শিসকন্যা খ্যাত অবন্তি সিঁথি। কোরিয়ার তরুণী খাং মিন জি ও কিম সু বিন-এর দেশাত্মবোধক বাংলা গানে মুখরিত হয়ে ওঠে পুরো পর্যটনকেন্দ্র।

এই মিলনমেলার পৃষ্ঠপোষকতায় ছিল রেমিট্যান্স প্রেরণকারী প্রতিষ্ঠান হানপাস, কেবিজোন ও সুমাইয়া টেক।

সবার সহযোগিতা এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মুগ্ধ হয়েছেন বলে জানান,  ইপিএস কমিউনিটির সভাপতি আসাদুজ্জামান খান আসাদ। কমিউনিটি সভাপতি আসাদুজ্জামান খান আসান সুন্দর অনুষ্ঠানে সহযোগিতা করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

আর/০৮:১৪/৩১ জুলাই

দক্ষিন কোরিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে